শিরোনাম
◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা রাজনীতি করার জন্য আর দেশে ফিরতে পারবেন না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও) ◈ আওয়ামী লীগের আধিপত্য রক্ষার চেষ্টা, দাঁড়াতে দিচ্ছে না বিএনপি  ◈ জাতীয় ক্রিকেট, খুলনার সৌম্য ও বিজয় বর্থ, মেহেরবের ৬ উইকেটে রাজশাহীর বড় লিড ◈ কানাডা-ভারত কূটনৈতিক সম্পর্কে ফাটল, ফের উত্তেজনা ◈ বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রুহুল আমিন, বিনা প্রতিদ্বন্দ্বিতায় সিনিয়র সহ সভাপতি ইমরুল হাসান ◈ সিরিজের প্রথম টেস্টে সোমবার বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা মুখোমুখি

প্রকাশিত : ০৯ অক্টোবর, ২০২৪, ১১:১৫ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বহু ইসরাইলি টার্গেট ইরানি ক্ষেপণাস্ত্রের নাগালে: ইরান

ইরানের ধৈর্য পরীক্ষা করার ব্যাপারে ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ার করে দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি। তিনি সতর্ক করে দিয়ে বলেছেন, ইসরাইলের বহু সংখ্যক টার্গেট যে ইরানি ক্ষেপণাস্ত্রের আওতায় রয়েছে তা যেন তেল আবিব জেনে রাখে।

তিনি গতকাল রাজধানী তেহরানে ‘আল-আকসা তুফা; নাসরুল্লাহর শুরু’ শীর্ষক এক সম্মেলনে ভাষণ দিচ্ছিলেন। আরাকচি বলেন, গত বছরের অক্টোবরে ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে হামাস যে ঐতিহাসিক অভিযান চালিয়েছিল তা নিঃসন্দেহে দখলদার ইসরাইলকে বড় ধরনের পরাজয়ের সম্মুখীন করে। 

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, “আমরা ইহুদিবাদী সরকারকে জানাতে চাই, তারা যেন ইরানের ধৈর্য পরীক্ষা না করে। ইরানের বিরুদ্ধে যেকোনো হামলায় আমরা অতীতের চেয়েও শক্তিশালী জবাব দেব।”

গত ১ অক্টোবর মঙ্গলবার রাতে ইরান ইসরাইলের কয়েকটি সামরিক ও নিরাপত্তা ঘাঁটি লক্ষ্য করে শত শত সুপারসনিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। হামলায় এসব ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়; যদিও ক্ষয়ক্ষতির প্রকৃত চিত্র প্রকাশ করেনি তেল আবিব। ওই হামলার পর দখলদার ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহু ইরানের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার হুমকি দেয়।

এ সম্পর্কে আরাকচি আরো বলেন, “আমরা ইসরাইলের প্রতিটি নড়াচড়া ঘনিষ্ঠ ও নিখুঁতভাবে পর্যবেক্ষণ করছি। আমরা ইসরাইলকে পাল্টা জবাব দিতে বিন্দুমাত্র দ্বিধা কিংবা তাড়াহুড়ো করব না।”

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইলিরা আমাদের ক্ষেপণাস্ত্রের শক্তি নিজেদের চোখে দেখেছে। এর পরবর্তী হামলা হবে আগের চেয়েও ভয়ঙ্কর। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়