শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ০৭:০৪ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৩ হাজার ‘ভারতীয়’ শিক্ষার্থী কানাডায় ওয়েটারের চাকরির জন্য লাইনে দাঁড়িয়ে

কানাডায় একটি রেস্টুরেন্টে ওয়েটারের চাকরির জন্য হাজার হাজার ভারতীয় লাইনে দাঁড়িয়ে আছেন, এমন একটি ভিডিও সম্প্রতি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভিডিওতে বলা হচ্ছে, লাইনে প্রায় ৩ হাজার অভিবাসী শিক্ষার্থী রয়েছেন, যাদের বেশিরভাগই ভারতীয়। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

ভিডিওর শিরোনাম ছিল ‘কানাডার ভয়ংকর চিত্র’। তন্দুরী ফ্লেম নামে কানাডার ব্রাম্পটন শহরে নতুন একটি রেস্টুরেন্ট চালু হয়েছে। তাদের নিয়োগ বিজ্ঞপ্তি দেখেই শিক্ষার্থীরা ওয়েটার হওয়ার জন্য লাইন ধরে দাঁড়িয়ে ছিলেন।

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স এ ভিডিওটি পোস্ট করেন মেঘ আপডেটস নামে এক গ্রাহক। ক্যাপশনে বলা হয়, ‘কানাডায় ভয়ংকর চিত্র। প্রায় ৩ হাজার শিক্ষার্থী (বেশিরভাগ ভারতীয়) ওয়েটার এবং সার্ভেন্টের চাকরির জন্য ব্রাম্পটনের একটি রেস্তেরাঁর বাইরে লাইন ধরেছে। সম্প্রতি রেস্তোরাঁটি নিয়োগ বিজ্ঞপ্তি দেয়। ট্রুডোর কানাডায় কী বেকারত্ব চলছে? ভারত থেকে যারা বড় হওয়ার স্বপ্ন নিয়ে কানাডায় যাওয়ার পরিকল্পনা করছেন তাদের আরও গভীরভাবে ভাবতে হবে।’

এই ভিডিওর সত্যতা যাচাই করতে পারেনি এনডিটিভি। তবে অনলাইনে বিষয়টি নিয়ে আলোচনার ঝড় উঠেছে। কেউ বলছেন, সবার বোঝা উচিত যে এখন বিদেশে যাওয়ার উপযুক্ত সময় নয়।

আবার অনেকে বলছেন, বিষয়টি খুবই স্বাভাবিক। সেখানে অনেক শিক্ষার্থীই রেস্টুরেন্টে পার্টটাইম চাকরি করে থাকেন। যদি তারা পড়াশোনা করে এবং রেস্টুরেন্টে খণ্ডকালীন চাকরি করে তবে তাদের বেকার বলা যায় না। পশ্চিমা দেশগুলোর সংস্কৃতিই এমন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়