শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ০৫ অক্টোবর, ২০২৪, ০১:১৬ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন কিম জং উন

দেশের সার্বভৌমত্ব ক্ষুন্ন করার অপচেষ্টা হলে শত্রু রাষ্ট্রে পারমাণবিক হামলার হুমকি দিয়েছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। প্রতিবেশী দক্ষিণ কোরিয়ার সামরিক মহড়া থেকে কিম জং উনকে ক্ষমতা উচ্ছেদের হুমকির জেরে এই প্রতিক্রিয়া এলো। 

শুক্রবার সামরিক বাহিনীর বিশেষ অপারেশন ইউনিটের প্রশিক্ষণ পরিদর্শন করেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। তিনি জানান, সার্বভৌমত্ব ক্ষুন্ন হলে শত্রু রাষ্ট্রের বিরুদ্ধে যেকোনো ধরণের হামলা; এমনকি পারমাণবিক আঘাত হানতেও কুণ্ঠাবোধ করবে না উত্তর কোরিয়া। এজন্য ধারনার থেকেও বেশি প্রস্তুতি নিয়ে তৈরি আছে উত্তর কোরিয়ার সামরিক বাহিনী। প্রস্তুত আছে পারমাণবিক বোমাও। 

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের প্রতি ইঙ্গিত করে সার্বভৌমত্ব লঙ্ঘনের মতো বোকামি বা বেপরোয়া আচরণ থেকে বিরত থাকার হুঁশিয়ারি দিয়েছেন কিম জং। পহেলা অক্টোবর সামরিক মহড়া ও কুচকাওয়াজের আয়োজনে দেয়া বক্তব্যে উত্তর কোরিয়াকে হুমকি দিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট ইউন সুক ইওল। ওই কুচকাওয়াজে অংশ নেয় দক্ষিণ কোরিয়ার মিত্র যুক্তরাষ্ট্রের সেনারা। ছিলো পারমাণবিক বোমা বহনকারী মার্কিন বিমান বি-ফিফটি টু বোম্বার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়