শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ১২:০৫ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৪:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘জীবন বাঁচাতে’ নাগরিকদের নিরাপদ আশ্রয়ে যেতে বলছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী

মধ্যপ্রাচ্যে গত কয়েকদিন ধরে চলা উত্তেজনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে। লেবাননে স্থল অভিযানে নামার জবাবে ইসরায়েলে ক্ষেপণাস্ত্র ছোড়া শুরু করেছে ইরান।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে বলা হয়েছে, তেল আবিবের উদ্দেশ্যে কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছোড়া হয়েছে।

এ অবস্থায় নাগরিকদের ‘জীবন বাঁচাতে’ নিরাপদ আশ্রয়ে যেতে বলছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

এক ভিডিও বার্তায় আইডিএফের মুখপাত্র ড্যানিয়েল হ্যাগারি বলেন, নাগরিকরা যেন তাদের কাছাকাছি কোনো নিরাপদ আশ্রয়ে যান এবং পরবর্তী নির্দেশ পর্যন্ত সেখানেই অপেক্ষা করেন। ইসরায়েলের বিমান প্রতিরক্ষা এখনও সর্বাত্মকভাবে কাজ করে যাচ্ছে। তেল আবিবের জন্য সমস্ত হুমকিকেই রুখে দেওয়া হচ্ছে। ইসরায়েলের নাগরিকদের সতর্ক থাকা ও নিরাপত্তা নির্দেশনা অনুসরণ করতেও বলেন তিনি।

হ্যাগারি আরও বলেন, আমরা এখনও শক্তিশালী আছি, এই ব্যাপারটা (ইরানের হামলা) সামলে নিতে পারবো। ইসরায়েলের সাধারণ নাগরিকদের বাঁচাতে সম্ভাব্য সবকিছুই আমরা করবো।

ইসরায়েলের উত্তর অঞ্চল থেকে বিবিসি সংবাদদাতা নিক বিইক জানিয়েছেন, তিনি কয়েকটি ক্ষেপণাস্ত্র উড়ে যেতে দেখেছেন। নিরাপদ আশ্রয়ে থাকা ইসরায়েলিরা তাদের ফোনে সবশেষ খবরাখবর নিতে ব্যস্ত, এমন দৃশ্যও দেখেছেন।

জেরুজালেমে আছেন বিবিসির আরেক সংবাদদাতা এলাইস কুড্ডি। তিনি এখন নিরাপদ আশ্রয়ের খোঁজে আছেন। চারদিকে সাইরেনের শব্দ শুনছেন তিনি। নিয়মিত গোলার আওয়াজও শুনতে পাচ্ছেন এলাইস। তাদেরকে বারবার নিরাপদ আশ্রয়ে সরে জেতে বলছে আইডিএফ।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়