শিরোনাম

প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর, ২০২৪, ১০:২২ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মোদির পতন না দেখে মরব না : কংগ্রেস সভাপতি

ভারতের কাশ্মীরে এক নির্বাচনী জনসভায় বক্তৃতা দেওয়ার সময় অসুস্থ হয়ে পড়েন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। এর কিছুক্ষণ পরই তিনি সুস্থ হয়ে রসিকতার ছলে বলেন, ‘মোদির পতন না দেখা পর্যন্ত মরব না।’

ভারতীয় সংবাদমাধ্যম ইকনোমিকস টাইমস জানিয়েছে, গতকাল রোববার কাশ্মীরের কাঠুয়ায় এক জনসভায় ভাষণ দিচ্ছিলেন মল্লিকার্জুন খাড়গে। বক্তব্য দিতে দিতেই হঠাৎ তিনি অস্বস্তিবোধ করেন। তখনই চিকিৎসক ডাকা হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, মঞ্চে দাঁড়িয়ে বক্তব্য দিচ্ছেন মল্লিকার্জুন খাড়গে। হঠাৎ তাঁর চোখ বুজে আসে। কথাও আটকে যায়। বোঝা যায়, তিনি বেশ অস্বস্তি বোধ করছেন। ঠিক তখনই মঞ্চে থাকা আরেক কংগ্রেস নেতা তাঁর হাত ধরে ফেলেন। এরপর নিরাপত্তারক্ষী এবং অন্যান্য কংগ্রেস নেতা তাঁকে ধরে চেয়ারে বসান। 

এরপর চিকিৎসক ডাকা হয় বলে জানিয়েছে ইকনোমিকস টাইমস। প্রাথমিক চিকিৎসার পর অল্প কিছুক্ষণের মধ্যেই তিনি আবার মঞ্চে ফেরেন।

সুস্থ হয়ে মঞ্চে ফিরেই রসিকতার সুরে মল্লিকার্জুন খাড়গে বলেন, ‘আমার বয়স ৮৩। তবে এত তাড়াতাড়ি মরছি না। মোদির পতন না দেখে মরব না। তাকে গদি থেকে সরিয়ে তবেই মরব।’

তবে বেশিক্ষণ বক্তব্য দেননি বর্ষীয়ান এই নেতা। চিকিৎসকেরা বলেছেন, তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

এ দিকে একটি সূত্রের বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, খাড়গের ব্লাড প্রেসার নেমে গিয়েছিল। তবে তিনি এখন অনেকটাই সুস্থ বোধ করছেন। চিকিৎসকরা তাঁকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। 

ভারতের বিধানসভা নির্বাচনের তৃতীয় ও শেষ ধাপের নির্বাচনের আগে গতকাল রোববার ছিল প্রচারণার শেষ দিন। এ ছাড়া জম্মু ও কাশ্মিরের নির্বাচনেরও প্রচারণার শেষ দিন ছিল গতকাল। কাশ্মীরে আগামী ১ অক্টোবর শেষ ধাপের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়