শিরোনাম
◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, পুলিশের গুলিতে এক শিক্ষার্থী গুলিবিদ্ধসহ ৩ আহত (ভডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা ◈ তিন দিনের মাথায় ফের সোনার দামে নতুন ইতিহাস ◈ পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে পুলিশে দিল জগন্নাথ শিক্ষার্থীরা ◈ জামিন পেলেন সাবেক প্রতিমন্ত্রী মাহবুব আলী ◈ বুধবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ◈ রাষ্ট্রপতিকে অপসারণের বিষয়ে এখন পর্যন্ত উদ্যোগ নেওয়া হয়নি : প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব (ভিডিও) ◈ সেন্টমার্টিনে পর্যটকরা যেতে পারবেন, তবে থাকছে নানান বিধি নিষেধ (ভিডিও)

প্রকাশিত : ২৮ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৪৪ দুপুর
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিজেপি জিতলেই পাক অধিকৃত কাশ্মীর ভারতের অংশ হবে: যোগী আদিত্যনাথ

পারসটুডে: জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনে বিজেপি জিতলেই পাক অধিকৃত কাশ্মীর  ভারতের অংশ হবে বলে মন্তব্য করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

বৃহস্পতিবার কাশ্মীরের আরএস পুরা নির্বাচনী কেন্দ্রে তিনি দাবি করেছেন, "পাকিস্তান অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্দ্য অংশ। চিরকাল আন্তর্জাতিক মঞ্চে এমনটাই বলে এসেছে ভারত। মুখে বলে কাজ হয়নি। এবার কাজে করিয়ে দেখাবে ভারত।"

এর আগে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা দাবি করেছিলেন বিজেপি ৪০০ আসনে জিতলে পাক অধিকৃত কাশ্মীর ভারতের অন্তর্ভুক্ত হবে। এবার কাশ্মীরে বিধানসভা ভোটের প্রচারে গিয়ে সেই স্পর্শকাতর বিষয়টিকেই হাতিয়ার করলেন যোগী।

তিনি বলেন, “পাকিস্তান এখন ভিখারিতে পরিণত হয়েছে। তারা নিজেরদেরই সামলাতে পারছে না, অধিকৃত কাশ্মীর কী করে সামলাবে? পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারাই এখন পাকিস্তানের হাত থেকে মুক্ত হওয়ার জন্য আন্দোলন করছেন।”

জম্মু-কাশ্মীরের বিধানসভা নির্বাচনে ২৬ আসনে মোট তিন হাজার ৫০২টি ভোটকেন্দ্রে গত বুধবার দ্বিতীয় দফার ভোটগ্রহণ করা হয়। এতে ভোট দিয়েছেন মোট ৫৬ দশমিক ০৫ শতাংশ ভোটার। এই দফায় মোট প্রার্থীসংখ্যা ২৩৯।

  • সর্বশেষ
  • জনপ্রিয়