শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২৪, ১১:৩১ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘ইসরাইলের ঘাঁটি এবং উপনিবেশগুলো সমান করে দিতে পারে হিজবুল্লাহ’

পার্সটুডে: ইরানের পররাষ্ট্রমন্ত্রী আব্বাস আরাকচি বলেছেন, লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ইহুদিবাদী ইসরাইলের সামরিক ঘাঁটি ও উপনিবেশগুলো মাটির সাথে মিশিয়ে দেয়ার ক্ষমতা রাখে। হিজবুল্লাহ আন্দোলনকে কেউ যেন দুর্বল মনে না করে। 

গতকাল (মঙ্গলবার) নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যোগ দেয়ার অবকাশে সাংবাদিকদের কাছে তিনি এই মন্তব্য করেন। আব্বাস আরাকচি বলেন, লেবাননকে রক্ষার জন্য হিজবুল্লাহর সক্ষমতাই যথেষ্ট, তারা ইসরাইলের আগ্রাসনের মুখে লেবাননকে সুরক্ষা দিতে সক্ষম। 

তিনি বলেন, হিজবুল্লাহর সত্যিকারের ক্ষমতা তার অভ্যন্তরীণ সক্ষমতা ও ব্যাপক জনসমর্থনের মাঝে লুকিয়ে আছে। ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে অবস্থান নিয়ে আরব দেশগুলোকে তাদের দায়িত্ব পালনেরও আহ্বান জানান আব্বাস আরাকচি। 

গত সোমবার বর্বর ইসরাইলি বাহিনী লেবাননের ১১৭টি শহর ও গ্রামে অন্তত ৩০০ বার বিমান হামলা চালিয়েছে। এতে দেশটির ৬৬৯ জন শহীদ এবং ৫ হাজারের বেশি মানুষ আহত হয়েছে। শহীদদের মধ্যে ৫০টি শিশু এবং ৯৪ জন নারী রয়েছেন। এ হামলার প্রতিশোধে হিজবুল্লাহও ইসরাইলের সেনা ও বিমান ঘাঁটিগুলোতে হামলা চালাচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়