শিরোনাম
◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা ◈ দুই গোলে পিছিয়ে থেকেও রিয়াল মাদ্রিদ হারালো বরুশিয়া ডর্টমুন্ডকে ◈ শ্রীলঙ্কার কাছে হেরে ইমার্জিং এশিয়া কাপ থেকে বাংলাদেশের বিদায় ◈ মেসির শরীরে লাগানো ক্যামেরায় খেলা লাইভস্ট্রিম হবে! ◈ আইজিপির কাছে পাঠানো হয়েছে হাসিনাসহ ৪৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা : চিফ প্রসিকিউটর ◈ সাগরে ঘূর্ণিঝড়, দেশের সব সমুদ্র বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত ◈ সরকারি কাজের গতি বাড়াতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৫ নির্দেশনা ◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো

প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর, ২০২৪, ০১:২৯ রাত
আপডেট : ২২ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খাবারে জ্যান্ত ইঁদুর, জরুরি অবতরণ ফ্লাইটের

মাঝ আকাশে এক ইঁদুরকে কেন্দ্র করে লংকা কাণ্ড ঘটে গেছে স্ক্যান্ডিনেভিয়ান এয়ারলাইন্সের (এসএএস) একটি ফ্লাইটে। এক যাত্রী খাবারের বক্স খুলতেই সেখান থেকে বেরিয়ে আসে এক জ্যান্ত ইঁদুর। পরে ইঁদুর সংক্রান্ত সম্ভাব্য ঝুঁকি এড়াতে জরুরি অবতরণ করতে হয়েছে ফ্লাইটিকে। বুধবার এমন বিরল ঘটনার সাক্ষী হয়েছে এয়ারলাইন্সটি।

নরওয়ের রাজধানী অসলো থেকে স্পেনের মালাগায় যাওয়ার পথে এমন ঘটনা ঘটেছে। পরে উড়োজাহাজটি ডেনমার্কের কোপেনহেগেনে জরুরি অবতরণ করতে বাধ্য হয় এয়ারলাইন্স কর্তৃপক্ষ। 

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, এয়ারলাইন্সের মুখপাত্র অয়েস্টেইন শ্মিট জানিয়েছেন, ইঁদুরটি প্লেনে নিরাপত্তা ঝুঁকি তৈরি করতে পারে, এমন আশঙ্কা থেকে জরুরি অবতরণের এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ফ্লাইটের যাত্রীদের অন্য একটি উড়োজাহাজে করে মালাগায় পাঠানো হয়। 

এয়ারলাইন্সগুলো সাধারণত ইঁদুরজাতীয় প্রাণী ওঠানোর অনুমতি দেয় না। কারণ, এ ধরনের প্রাণী উড়োজাহাজের যেকোনো তার চিবিয়ে কেটে ফেলতে পারে, যা বড় বিপদ ডেকে আনতে পারে।

ফ্লাইটের যাত্রী জার্ল বোরস্ট্যাড বিবিসি নিউজ চ্যানেলকে বলেন, তার পাশে বসা এক নারী যাত্রীর খাবারের বাক্স খোলার সময় সেটির ভেতর থেকে ওই ইঁদুর বেরিয়ে আসে। ঘটনাটি খুব ঠান্ডা মাথায় সামলানো হয়েছিল এবং তেমন কোনো অস্থিরতা সৃষ্টি হয়নি। তবে ফ্লাইটটি ডাইভার্ট করায় গন্তব্যে পৌঁছাতে কয়েক ঘণ্টা বেশি সময় লেগেছে।

এ নিয়ে এক সপ্তাহে দ্বিতীয়বারের মতো জ্যান্ত প্রাণীর কারণে ভ্রমণ বিঘ্নিত হলো। এর আগে দক্ষিণ ইংল্যান্ডে একটি ট্রেনের ক্যারিজে দুটি কাঠবিড়ালি ঢুকে পড়ায় ওই ট্রেনের যাত্রা মাঝপথে থামাতে হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়