শিরোনাম
◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই ◈ আত্মগোপনে থাকা জাহাঙ্গীর কবির নানক ফেসবুক লাইভে এসে যা বললেন (ভিডিও) ◈ জামায়াতের আমীর হলেন যারা জেলা ও মহানগরের ◈ রাষ্ট্রপতির পদত্যাগ নিয়ে বিএনপির অনীহা ? ◈ মিডিয়া ঘেরাওয়ের হুমকি, আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে: তথ্য মন্ত্রণালয়

প্রকাশিত : ২৭ আগস্ট, ২০২৪, ০৮:৩৪ সকাল
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কৃষক আন্দোলনকে বাংলাদেশের সঙ্গে তুলনা করে বিপাকে কঙ্গনা 

রাশিদ রিয়াজঃ ভারতে কৃষকদের প্রতিবাদের সঙ্গে বাংলাদেশ পরিস্থিতির তুলনা করে মহাবিপাকে বিজেপির এমপি, অভিনেত্রী কঙ্গনা রানাউত। তিনি বলেছেন, সরকার যদি কঠোর ব্যবস্থা না নেয় তাহলে কৃষকদের প্রতিবাদ বিক্ষোভ থেকে ‘বাংলাদেশের মতো পরিস্থিতি’ সৃষ্টি হতে পারে। এ মন্তব্যে ক্ষিপ্ত বিরোধী দল বিজেপি। তারা কঙ্গনাকে এমন মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে। অন্যদিকে তিনি যে বিজেপির এমপি সেই দলটিও তার থেকে দূরত্ব বজায় রেখেছে। তারা বলেছে, কঙ্গনা যে মন্তব্য করেছেন সেটা তার ব্যক্তিগত। অনলাইন নিউজ১৮।

কঙ্গনা রানাউত হিমাচল প্রদেশের মান্দি থেকে বিজেপির টিকিটে নির্বাচিত এমপি। হরিয়ানায় যখন বিধানসভা নির্বাচন একেবারে দ্বোরগোড়ায় তখন কঙ্গনার মন্তব্যকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে। এই হরিয়ানা এবং পাঞ্জাবের কৃষকরা ২০২০ সালে কৃষি বিষয়ক আইনের বিরুদ্ধে ব্যাপক প্রতিবাদ বিক্ষোভ করেন।

কমপক্ষে এক বছর তারা দিল্লি সীমান্তে ক্যাম্প করে অবস্থান করেন। তাদেরকে নিয়ে কঙ্গনার মন্তব্যের জবাবে বিজেপির একজন কর্মকর্তা বিবৃতিতে বলেন, কৃষক আন্দোলন নিয়ে বিজেপি এমপি কঙ্গনা রানাউত যে বক্তব্য দিয়েছেন সেটা বিজেপি দলের বক্তব্য নয়। কঙ্গনা যে বক্তব্য দিয়েছেন তার সঙ্গে একমত নয় বিজেপি। দলীয় নীতির বিষয়ে কোনো বক্তব্য দেয়ার অনুমতি বা কর্তৃত্ব দেয়া হয়নি কঙ্গনাকে। বিজেপি সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস ও সবকা প্রয়াস এবং সামাজিক সম্প্রীতির নীতির প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। 

এক্সে শেয়ার করা কঙ্গনার একটি ভিডিওতে তাকে বলতে শোনা যায়, কৃষকদের প্রতিবাদের নামে ভারতে বাংলাদেশের মতো নৈরাজ্য সৃষ্টি হতে পারে। দেশের ভিতরকার ব্যক্তিদের সহায়তায় বাইরের শক্তিগুলো আমাদেরকে ধ্বংস করার পরিকল্পনা করছে। যদি আমাদের নেতৃত্ব সেটা না দেখে তাহলে তারা সফল হবে। এর মধ্য দিয়ে তিনি স্বার্থান্বেষী এবং বিদেশি শক্তির দিকে ইঙ্গিত করেন। কঙ্গনা বলেন, বাংলাদেশে যা ঘটেছে, এখানেও খুব সহজে তা ঘটতে পারে। বিদেশি শক্তির ষড়যন্ত্র আছে। তারা গতি পাচ্ছে। দেশ যদি রসাতলে যায়, তবুও তারা কোনো তোয়াক্কা করে না। কঙ্গনার এমন মন্তব্যের পর কড়া জবাব দিয়েছেন কংগ্রেসের সামাজিক মাধ্যমের চেয়ারপারসন সুপ্রিয়া শ্রীনাথ। তিনি বলেন, দেশের কৃষকদেরকে খুনি এবং ধর্ষক বলে অভিহিত করেছেন কঙ্গনা। এ জন্য তিনি কঙ্গনাকে দল থেকে বের করে দেয়ার আহ্বান জানান বিজেপির প্রতি। কংগ্রেস নেতা রণদীপ সুর্যেওয়ালা কঙ্গনাকে উদ্দেশ্য করে বলেন, তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠুন। তিনি এক্সে লিখেছেন, সর্বোপরি দেশের খাদ্য সরবরাহকারীদেরকে এত ঘৃণা করে কেন বিজেপির লোকজন? সব সময়ই বিজেপি মিথ্যা বলেছে, ষড়যন্ত্র করেছে এবং আমাদের কৃষকদের দমিয়ে রেখেছে। আরও একবার বিজেপির এমপি আমাদের খাদ্য সরবরাহকারীদের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করেছেন। প্রশ্ন হলো বিজেপির নির্বাচনী কৌশল হিসেবে কি কৃষকদের বিরুদ্ধে সস্তা অভিযোগ করেছেন কঙ্গনা? 

  • সর্বশেষ
  • জনপ্রিয়