শিরোনাম
◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক ◈ চট্টগ্রামে টায়ার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট ◈ কানাডা সফরে ভিসা সহজীকরণ-প্রতিরক্ষা সহযোগিতার ওপর গুরুত্বারোপ সেনাপ্রধানের ◈ তোপের মুখে জাস্টিন ট্রুডো

প্রকাশিত : ২০ আগস্ট, ২০২৪, ১২:০৭ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রমোদতরি ডুবে মেয়েসহ ব্রিটিশ ধনকুবের নিখোঁজ

রাশিদ রিয়াজঃ ইতালির সিসিলি উপকূলে নিজের বিলাসবহুল প্রমোদতরি ডুবে মেয়েসহ এক ব্রিটিশ ধনকুবের নিখোঁজ হয়েছেন। স্থানীয় সময় সোমবার ভোরে ওই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ব্রিটিশ প্রযুক্তি উদ্যোক্তা মাইক লিঞ্চ, তার ১৮ বছর বয়সী মেয়ে হান্না লিঞ্চসহ নিখোঁজ রয়েছেন ছয়জন। প্রমোদতরিতে ক্রুসহ মোট ২২ জন আরোহী ছিলেন।বিবিসি

ফিন্যানশিয়াল টাইমসসহ অনেক গণমাধ্যমই প্রতিবেদনে বলছে, নিখোঁজদের মধ্যে রয়েছেন মাইক লিঞ্চ নামে এক স্বনামধন্য প্রযুক্তি উদ্যোক্তা। ইতালীয় কোস্ট গার্ড ও অগ্নিনির্বাপণকর্মীরা ১৫ জনকে উদ্ধার করতে পেরেছেন। এ ছাড়া একজনের লাশ উদ্ধার করা হয়েছে। রুক্ষ বাতাস আর উত্তাল ঢেউয়ের কারণে স্থানীয় সময় ভোর ৫টার দিকে প্রমোদতরিটি উল্টে যায়।

ইতালীয় গণমাধ্যম এমনটি জানিয়েছে।

কোস্ট গার্ডের একজন মুখপাত্র বার্তা সংস্থা এএফপিকে বলেন, ৫০ মিটার গভীরে ডুবে থাকা প্রমোদতরিটির ধ্বংসাবশেষ থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ভুক্তভোগী একজন পুরুষ বলে জানা গেছে। প্রমোদতরিটিতে ১২ জন যাত্রী ও ১০ জন ক্রু সদস্য ছিলেন।

নিখোঁজদের মধ্যে ব্রিটিশ, আমেরিকান ও কানাডিয়ান নাগরিকত্বের লোক রয়েছেন বলে জানিয়েছে কোস্ট গার্ড।  
উদ্ধারকৃতদের মধ্যে এক বছর বয়সী এক মেয়েশিশুও রয়েছে। সঙ্গে তার মা রয়েছেন। উদ্ধার ১৫ জনের মধ্যে আটজনকে হাসপাতালে নেওয়া হয়েছে। সবার অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছে ইতালীয় একটি বার্তা সংস্থা।

বেঁচে যাওয়া সেই মায়ের নাম শার্লট গোলুনস্ক। তিনি একজন  ব্রিটিশ নারী। তিনি জানান, তরি ডুবে যাওয়ার পর কয়েক সেকেন্ডের জন্য তিনি তার এক বছর বয়সী মেয়েকে হারিয়ে ফেলেন। এরপর ফিরে পেয়ে তিনি মেয়েকে পানির ওপর তুলে ধরে ভাসতে থাকেন। একপর্যায়ে উদ্ধারকর্মীরা তাদের খুঁজে পান। এ ঘটনায় শার্লটের স্বামীও বেঁচে ফিরেছেন। ইতালির কোস্ট গার্ড তাদের উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়