শিরোনাম
◈ সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ ◈ ৫ বছর পর দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিলেন মোদি-শি জিনপিং (ভিডিও) ◈ ছাত্রলীগ নিষিদ্ধের পর যা বললেন সমন্বয়করা (ভিডিও) ◈ সেন্ট মার্টিন পর্যটকদের জন্য উন্মুক্ত রাখার দাবিতে গণমিছিল ও সমাবেশ (ভিডিও) ◈ প্রেসিডেন্টকে অপসারণের দাবি: বিতর্কের অবসান (ভিডিও) ◈ বিএনপি ও জামায়াত যা বলছে রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে ◈ ছাত্রলীগ যেভাবে প্রতিষ্ঠিত ও বিতর্কিত হয়ে উঠেছিল ◈ নিষিদ্ধ হওয়ার পর আনুষ্ঠানিক যে প্রতিক্রিয়া জানালেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম ◈ চৌধুরী নাফিজ সরাফাতকে দুদকে তলব ◈ জেমস কারভিল এর মতে যে তিন কারণে নির্বাচিত হবেন কমালা

প্রকাশিত : ১৪ আগস্ট, ২০২৪, ০৭:৪১ বিকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্ধু ড. ইউনূসকে আনোয়ার ইব্রাহিমের ফোন

রাশিদ রিয়াজঃ অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলবিজয়ী অর্থনীতিবীদ ড. মুহাম্মদ ইউনূসকে টেলিফোন করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। মঙ্গলবার (১৩ আগস্ট) রাতে তিনি ড. ইউনূসকে টেলিফোন করেন।

বুধবার (১৪ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে তিনি এ তথ্য জানিয়েছেন।

ফেসবুক পোস্টে তিনি বলেন, গত রাতে আমি আমার পুরোনো বন্ধু অধ্যাপক ড. ইউনূসকে ফোন করেছিলাম। ফোনে সম্প্রতি বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে তার নিয়োগের ব্যাপারে খোঁজখবর নিয়েছি এবং তাকে অভিনন্দন জানিয়েছে।

আনোয়ার ইব্রাহিম জানান, মালয়েশিয়ার সাথে ড. ইউনূসের সুসম্পর্কের ইতিহাস রয়েছে। দুই দেশের মধ্যকার সম্পর্ক পুনঃউন্নয়নে এবং বাংলাদেশে শান্তি শৃঙ্খলা ফেরাতে মালয়েশিয়ার সহযোগিতার আশ্বাস দেন তিনি।

তিনি জানান, সংখ্যালঘুসহ সকল বাংলাদেশির অধিকার রক্ষার প্রত্যয় ব্যক্ত করেছেন ড. ইউনূস। তার এ পদক্ষেপে সন্তোষ প্রকাশ করেন আনোয়ার ইব্রাহিম।

ফোনালাপে দুই দেশের ভ্রাতৃত্ববোধের সম্পর্ক আরো সুদৃঢ় করতে মালয়েশিয়ার প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়