শিরোনাম

প্রকাশিত : ১২ আগস্ট, ২০২৪, ১২:৪৭ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হাসিনার দেশে ফেরা হবে বোকামি: কংগ্রেস নেতা শশী থারুর

রাশিদ রিয়াজঃ ভারতের ইকোনমিক টাইমসকে দেওয়া সাক্ষাৎকারে কেরালা রাজ্যের সংসদ সদস্য শশী থারুর শেখ হাসিনা এবং বাংলাদেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে বলেন, "এটা যে খুব স্পষ্টভাবেই শেখ হাসিনা যুগের সমাপ্তি, তাতে কোনো সন্দেহ নেই। তার বয়সও ৭৬ বছর। আমি মনে করি না যে তিনি (দেশে) প্রত্যাবর্তন করতে নির্বাসনে রয়েছেন। এটা করা বোকামি হবে।"

গত ৭ আগস্ট ভারতের সংসদ ভবন চত্বরে ভারতীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে শশী থারুর "বাংলাদেশের চলমান পরিস্থিতিতে বাংলাদেশের জনগণের পাশে থাকা উচিত ভারতের" এমন মন্তব্য করেন। অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা, নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে জানতে চাওয়া হলে  ফ্রান্সের সর্বোচ্চ বেসামরিক সম্মান প্রাপ্ত শশী থারুর বলেন, "তিনি খুবই ভালো মানুষ।আমি তাকে অনেক দিন ধরেই চিনি।"

প্রতিবেশী দেশ ভারতের সাবেক কূটনীতিক, বিরোধী দল কংগ্রেস নেতা ও সংসদ সদস্য শশী থারুর। শশী থারুর আন্তর্জাতিক অঙ্গণে ব্যাপকভাবে পরিচিত এবং প্রশংসিত। তিনি ইতিপূর্বে জাতিসংঘের আন্ডার সেক্রেটারি জেনারেল এবং ভারতের পররাষ্ট্র ও মানবসম্পদ উন্নয়ন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়