শিরোনাম

প্রকাশিত : ১১ আগস্ট, ২০২৪, ১১:৩১ দুপুর
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইলন মাস্ককে হুমকি দিলেন যুক্তরাজ্যের পুলিশ প্রধান

রাশিদ রিয়াজ : যুক্তরাজ্যের পুলিশ প্রধান স্যার মার্ক রাউলি সতর্ক করেছেন বিলিয়নেয়ার ইলন মাস্ক হলেন "একজন কীবোর্ড যোদ্ধা" এবং তার বিচার হতে পারে। লন্ডনের মেট্রোপলিটন পুলিশ কমিশনার অনলাইনে "বিদ্বেষ ছড়ানোর" জন্য বিদেশীদের বিরুদ্ধে বাবস্থা নেয়ার হুমকি দিয়েছেন, ইলন তাদের মধ্যে এমন একজন যার বিচার করা যেতে পারে। ডানপন্থী দাঙ্গার পর কথিত বিদ্বেষমূলক বক্তব্যের বিরুদ্ধে দেশব্যাপী ক্র্যাকডাউনের মধ্যে সতর্কতাটি আসে। আরটি

কমিশনার স্যার মার্ক রাউলি শুক্রবার স্কাই নিউজকে বলেন, “আমরা আইনের পূর্ণ শক্তি জনগণের উপর প্রয়োগ করব। এবং আপনি এই দেশে রাস্তায় অপরাধ করছেন বা অনলাইনে আরও দূর থেকে অপরাধ করছেন কিনা, আমরা আপনার বিরুদ্ধে বাবস্থা নেব।

মেট্রোপলিটন পুলিশ অন্য দেশ থেকে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা লোকেদের চার্জ করার পরিকল্পনা করেছে কিনা জানতে চাইলে, রাউলি বলেন, "কিবোর্ড যোদ্ধা হওয়া আপনাকে আইন থেকে নিরাপদ করে না" এবং "ইলন মাস্কের পছন্দ"কে তদন্তের সম্ভাব্য লক্ষ্য হিসাবে ধরা হয়েছে।

শুক্রবার পর্যন্ত, দাঙ্গায় জড়িত থাকার অভিযোগে সাতশ জনেরও বেশি লোককে গ্রেপ্তার করা হয়েছে এবং তিনশ জনেরও বেশিকে অভিযুক্ত করা হয়েছে, যা শুরু হয়েছিল রুয়ান্ডার বংশোদ্ভূত এক কিশোরের সাউথপোর্ট শহরে ছুরিকাঘাতে তিন শিশুকে হত্যা এবং দশজনকে আহত করার পরে। 

প্রাথমিকভাবে ছুরিকাঘাতের জন্য দায়ী একজন মুসলিম অভিবাসী বলে একটি মিথ্যা গুজব ছড়িয়ে পড়ে, বিক্ষোভগুলি ইসলাম এবং গণ অভিবাসনের বিরুদ্ধে ব্যাপক প্রতিক্রিয়ায় পরিণত হয়, দাঙ্গাকারীরা গত রবিবার রথারহ্যামে আশ্রয়প্রার্থীদের একটি হোটেলে আগুন লাগিয়ে দেয়।

গ্রেপ্তারকৃতদের মধ্যে তিরিশ জনেরও বেশি বাক্তির বিরুদ্ধে অনলাইন অপরাধের অভিযোগ আনা হয়েছে, যেমন দাঙ্গার ফুটেজ শেয়ার করা বা এমন বিষয়বস্তু পোস্ট করা যা - ক্রাউন প্রসিকিউটরিয়াল সার্ভিসের মতে - "হিংস্রতা বা ঘৃণা উস্কে দেয়।"

মাস্ক সহ সমালোচকরা সরকারকে বাকস্বাধীনতাকে দমিয়ে রাখার এবং একটি "দ্বি-স্তর" বিচার ব্যবস্থা পরিচালনা করার অভিযোগ করেছেন, যেখানে শ্বেতাঙ্গ ব্রিটিশ সন্দেহভাজনদের অভিবাসীদের চেয়ে অনেক বেশি কঠোর শাস্তি দেওয়া হয়।

মাস্ক শনিবার স্টিভেন মেলেন এবং মুস্তাফা আল এমবাইদিবের মামলার মধ্যে বৈষম্য তুলে ধরে একটি পোস্ট শেয়ার করেছেন। মাইলেনকে, গত সপ্তাহে হার্টলপুলে একটি সহিংস বিক্ষোভের সময় একজন পুলিশ অফিসারকে চিৎকার এবং "ইঙ্গিত" করার জন্য শুক্রবার দুই বছরেরও বেশি কারাদণ্ডে দণ্ডিত করা হয়; আল এমবাইদিব, ২৭ বছর বয়সী জর্ডানের নাগরিককে, মে মাসে বোর্নমাউথে একজন মহিলা পুলিশ অফিসারকে লাঞ্ছিত করার জন্য গত মাসে জরিমানা করা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়