শিরোনাম

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২৪, ০৬:২৫ বিকাল
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ০২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সেনাবাহিনীর সঙ্গে যে কোন সংলাপে সম্মত আছি: ইমরান খান

সাজ্জাদুল ইসলাম: [২] পাকিস্তানের সাবেক প্র্যধানমন্ত্রী ও তেহরাক-ই-ইনসাফ পার্র্টির কারারুদ্ধ নেতা ইমরান খান বলেছেন, তিনি সেনাবাহিনীর সঙ্গে যে কোন সংলাপে সম্মত আছেন তবে সরকারের সঙ্গে কোন সংলাপে বসবেন না। সূত্র : আনাদোলু

[৩] তিনি বলেন, আমি ন জেনারেলের সমালোচনা করেছেন তবে সামগ্রিকভাবে সেনাবাহিনীকে নয়। ইমরান বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে তার কোন ক্ষোভ নেই। তিনি আরও বলেন, নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার আগ পর্যন্ত আদালতের বাইরে কোন নিস্পত্তি হবে না।

[৪] তাকে ক্ষমতাচ্যুত ও ১২ মাস ধরে কারাগারে বন্দি রাখা এবং তার বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ইমরান খান সামরিক বাহিনীকে দোষারোপ করে আসলেও এখন বলছেন, সেনাবাহিনীর সঙ্গে সুসম্পর্ক না রাখাটা হবে বোকামী।

[৫] রাষ্ট্রীয় গোপন তথ্য ফাঁস হওয়ার কয়েক ডজন অভিযোগে ইমরান খানকে দোষী সাব্যস্ত করে জেল দেওয়া হয়। জেলদানের বর্ষপুর্তির আগে রয়টার্সেও এক লিখিত প্রশ্নের জবাবে ইমরান খান আরও বলেন, যুক্তরাষ্ট্রের বিরুদ্ধেও তার কোন ক্ষোভ নেই। তিনি অবশ্য ২০২২ সালে তাকে ক্ষমতাচ্যূত করার জন্য ওয়াশিংটনকেও দোষারোপ করেছিলেন।

[৬] ইমরান খানের মিডিয়া ও লিগ্যাল অফিস প্রকাশিত জবাবে আরো বলা হয়, পাকিস্তানে ভূরাজনৈতিক অবস্থান ও সামরিক গুরুত্ব এবং বেসরকারি খাতে সামরিক বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকার বিষয়টি মাথায় রাখলে তাদের সঙ্গে সম্পর্ক জোরদার না করা হবে বোকামি। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়