শিরোনাম
◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল ◈ বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের দল ঘোষণা

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ১২:০০ রাত
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃষ্টিতে ভারতের সাত রাজ্যে নিহত ৩২, দিল্লিতে লাল সতর্কতা জারি

মারুফ হাসান: টানা বৃষ্টিতে তলিয়ে গেছে ভারতের রাজধানী দিল্লির একাধিক এলাকা। ব্যাহত ট্রাফিক ও বিমান পরিষেবা। সবমিলিয়ে বিপর্যস্ত জনজীবন। দিল্লির পাশাপাশি উত্তর প্রদেশ, হরিয়ানা, রাজস্থান এবং হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ড ও বিহারে প্রবল বর্ষণে ৩২ জনের মৃত্যু হয়েছে। 

প্রশাসন জানিয়েছেন, উত্তরাখণ্ড এবং হিমাচল প্রদেশে মেঘভাঙা বৃষ্টির কারণে কিছু কিছু জায়গায় বন্যার মতন পরিস্থিতি তৈরি হয়েছে। মৃত্যু হয়েছে ১৪ জনের। এছাড়া দিল্লিতে ৫ জন, বিহারে ৫ জন, হিমাচল প্রদেশে ৪ জন, হরিয়ানার গুরগাঁওয়ে ৩ জন, রাজস্থানের জয়পুরে ৩ জন এবং উত্তরপ্রদেশের গ্রেটার নয়ডায় ২ জনের মৃত্যু হয়েছে। 

ইতিমধ্যেই কেরালার ওয়েনাডে টানা বর্ষণের কারণে ভূমিধসে ২৫৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সব মিলিয়ে পুরো ভারতে বৃষ্টি ও ভূমিধসের ফলে মৃত্যু হয়েছে ২৮৩ জনের। 

দিল্লির শিক্ষামন্ত্রী জানিয়েছেন, বৃষ্টির কারণে বৃহস্পতিবার দিল্লি এবং সংলগ্ন এলাকায় সমস্ত সরকারি ও বেসরকারি স্কুল বন্ধ থাকবে। 

দিল্লিতে লাল সর্তকতা জারি করে ভারতের আবহাওয়া দপ্তর জানিয়েছে, বৃষ্টি থেকে এখনই নিস্তার পাওয়ার কোনো সম্ভাবনা নেই। পূর্বাভাস অনুযায়ী আগামী ৫ আগস্ট পর্যন্ত দিল্লি ও এনসিআর এলাকায় বজ্রপাতসহ ঝড় ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আকাশ মেঘলা থাকবে। বাতাসের গতিবেগ ঘণ্টায় ৩০ থেকে কিলোমিটার হতে পারে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়