শিরোনাম
◈ সাগরে ঘূর্ণিঝড়, দেশের সব সমুদ্র বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত ◈ সরকারি কাজের গতি বাড়াতে জনপ্রশাসন মন্ত্রণালয়ের ৫ নির্দেশনা ◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ০৬:০৬ বিকাল
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হানিয়ার হত্যাকাণ্ডে উত্তপ্ত মধ্যপ্রাচ্য 

সাজ্জাদুল ইসলাম: [২] ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে হামাস প্রধান ইসমাইল হানিয়া মঙ্গলবার তেহরান যান। জানা গেছে, সকালে তেহরানের যে বাসভবনে হানিয়া অবস্থান করছিলেন সেখানে বুধবার একটি রকেট হামলা চালানো হয়। এতে তিনি ও তার একজন দেহরক্ষী নিহত হন। সূত্র : আল-জাজিরা

[৩] এই প্রভাবশালী ফিলিস্তিনি নেতার হত্যাকান্ডের ঘটনা মধ্যপ্রাচ্য পরিস্থিতিকে খুবই জটিল করে তুলেছে। তেহরানের মাটিতে হানিয়ার হত্যাকাণ্ডের ঘটনা গোটা অঞ্চলের পরিস্থিতিকে সংঘাতসংকুল করে তুলেছে। 

[৪] বৈরুতে হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকরকে হত্যার জন্য ইসরায়েল হামলা চালানোর কয়েক ঘন্টা পর তেহরানের হানিয়া নিহত হন। ফুয়াদ শুকরের অবস্থা কি তা জানা যায়নি এবং হিজবুল্লাহও তার সম্পর্কে কিছু জানায়নি। তবে ইসরায়েল দাবি করেছে তিনি নিহত হয়েছেন।

[৫] তাই এখন সবচেয়ে বড় প্রশ্ন হল, এসবের পর কি ঘটতে যাচ্ছে? এসব হত্যাকান্ডের প্রতিক্রিয়া কেমন হতে পারে?  কোন দিকে ধাবিত হচ্ছে এই অঞ্চল? ইরান হয়ত প্রতিশোধ নিতে বাধ্য হবে। কেননা তার ভূখণ্ডেই ইসমাইল হানিয়াকে হত্যা করা হয়েছে। মধ্যপ্রাচ্য এখন এক জটিল সংকটময় পরিস্থিতির মুখোমুখী এসে দাঁড়িয়েছে। 

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়