শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ৩১ জুলাই, ২০২৪, ০১:১২ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হানিয়ার হত্যাকাণ্ডকে বিনা শাস্তিতে ছেড়ে দেওয়া হবে না: হামাস, পশ্চিম তীরে ধর্মঘট

ইসমাইল হানিয়া

সাজ্জাদুল ইসলাম: [২] হামাস প্রধান ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিভিন্ন ফিলিস্তিনি গ্রুপ ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরের শহরগুলোতে ধর্মঘট ও গণবিক্ষোভের ডাক দিয়েছে। বুধবার(৩১জুলাই) তেহরানে নিজ বাসভবনে একজন দেহরক্ষীসহ নিহত হন হানিয়া। স্থানীয় গণমাধ্যমে এ খবর জানায়। সূত্র : আল-জাজিরা 

[৩] হামাস বলেছে, তেহরানে নিজ বাসভবনে বিশ্বাসঘাতক ইহুদীবাদীদের হামলায় তাদের নেতা ইসমাইল হানিয়া নিহত হয়েছেন। হামাস পরিচালিত আল-আকসা টিভিকে দলটির কর্মকর্তা মুসা আবু মারজুক বলেছেন, এ কাপুরুষোচিত হত্যাকাণ্ডকে ‘বিনা শাস্তিতে ছেড়ে দেওয়া হবে না’।

আরও পড়ুন :  বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে চীনের বার্তা, রাহুলকে দেখে মনে হয় নেশা করে আছেন, মন্তব্য কঙ্গনার

[৪] পশ্চিম তীরের রামাল্লাহ, নাবলুসসহ সব শহরে এই কর্মসূচি পালনের ডাক দিয়েছে ফিলিস্তিনের সব সংগঠন। এছাড়া  নাবলুসের আন-নাজাহ বিশ্ববিদ্যালয়ও এক বিবৃতিতে হানিয়ার হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট ও শোক পালন করার কথা জানিয়েছে।

[৫] ফিলিস্তিনি কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস হামাস নেতা ইসমাইল হানিয়ার হত্যাকাণ্ডের নিন্দা করেছেন। তিনি তেহরানে নিজ বাসভবনে বুধবার সকালে হানিয়ার এই হত্যাকাণ্ডকে কাপুরোষিত কাজ ও বিপজ্জনক ঘটনা বলে অভিহিত করেছেন। ফিলিস্তিনি বার্তাসংস্থা ওয়াফা এ খবর জানায়। 

[৬] এ সময় আব্বাস ইসরায়েলি দখলদারিত্বের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে ফিলিস্তিনিদের প্রতি আহ্বান জানিয়েছেন। সম্পাদনা: রাশিদ

আর/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়