শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ১০:৪৪ দুপুর
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ১২:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরাইলের বিরুদ্ধে সামরিক হস্তক্ষেপের হুমকি এরদোগানের

সাজ্জাদুল ইসলাম : [২] ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের প্রায় দশ মাস ধরে চলা গণহত্যামূলক যুদ্ধের মধ্যে এই প্রথম তুরস্কের  প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান রোববার ইস্তাম্বুলে এক দলীয় সমাবেশে ভাষণদানের সময় এই হুমকি দিয়েছেন। সূত্র : জেরুজালেম পোস্ট

[৩] আন্তর্জাতিক মঞ্চে গাজায় যুদ্ধের জন্য ইসরায়েলের সবচেয়ে কঠোর সমালোচকদের অন্যতম হলেন এরদোগান। তিনি বলেন, আমাদেরকে অবশ্যই শক্তিশালী পদক্ষেপ নিতে হবে, যাতে ইসরায়েল ফিলিস্তিনে হত্যাকান্ড আর চালিয়ে যেতে না পারে।

[৪] এরদোগান আরও বলেন, আমরা যেভাবে কারাবাখে ও লিবিয়ায় প্রবেশ করেছি; আমরা সেখানেও (ইসরায়েল) অবশ্যই এমনটি করবো। তবে এরদোগান ইসরায়েলে কি ধরণের সামরিক হস্তক্ষেপ করতে চান তার বিস্তারিত জানাননি। এ সময় তিনি তার দেশের সামরিক শিল্পের প্রশংসা করেন।

[৫] এখানে তিনি আজারবাইজান এবং আর্মেনিয়ার মধ্যে নাগর্নো-কারাবাখ যুদ্ধের কথা উল্লেখ করেছেন। সম্প্রতি সংঘটিত এ যুদ্ধের মাধ্যমেই বিচ্ছিন্ন অঞ্চল কারাবাখের নিয়ন্ত্রণ পুণরায় ফিরে পেতে সক্ষম হয়েছে আজারবাইজান।

[৬] হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে উত্তেজনা চরম আকার ধারণ করার মধ্যে ইসরায়েলের বিরুদ্ধে সামরিক ব্যবস্থা গ্রহণ করার এ হুমকি দিলেন তুরস্কের প্রেসিডেন্ট। ইসরায়েলের নেতারা এ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন ।

[৭] ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েল কাতজ এক্সয়ে দেওয়া এক পোস্টে বলেছেন, এরদোগানকে ইরাকের প্রেসিডেন্ট সাদ্দাম হোসেনের ভাগ্যবরণ করতে হবে। দখলদার মার্কিন বাহিনী গ্রেপ্তারের পর সাদ্দামকে ফাসিতে ঝুলিয়ে হত্যা করেছিল। 

এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়