শিরোনাম
◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ আমরা আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাষ্ট্রপতিকে সময় দিয়েছি : সারজিস-হাসনাত (ভিডিও) ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২৪, ০৯:৪০ সকাল
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বুরেইজ-নুসেইরাত ত্যাগের নতুন নির্দেশ, ২৪ ঘন্টায় গাজায় নিহত ৬৬

সাজ্জাদুল ইসলাম : [২] ইসরায়েলি সেনাবাহিনীর এই নতুন নির্দেশের পর ফিলিস্তিনিরা বুরেইজ ও নুসেইরাত শরণার্থী শিবির থেকে পালিয়ে যাচ্ছেন। ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘ সংস্থা(আনরোয়া) বলেছে, বর্তমানে গাজা উপত্যকার ৮৬ শতাংশ এলাকা ইসরায়েলি বাহিনীর খালি করার নির্দেশের আওতায় রয়েছে। সূত্র : আল-জাজিরা

[৩] ইসরায়েলের নিরাপত্তা মন্ত্রণালয় গোলান উপত্যকায় দ্রুজ গ্রাম মাজদাল শামসে রকেট আক্রমনের পাল্টা ব্যবস্থাগ্রহণের সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু ও প্রর্তিক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্টকে প্রদান করেছে। ওই হামলায় শিশুসহ ১২ জন নিহত ও ৩৭ জন আহত হয়েছেন।

[৪] ইসরায়েল ওই হামলার জন্য লেবাননের হিজবুল্লাহকে দায়ী করছে। তবে হিজবুল্লাহ এ অভিযোগ দৃঢ়তার সঙ্গে অস্বীকার করেছে। তারা বলেছে, ইসরায়েলি বাধাদানকারী ক্ষেপণাস্ত্রের বিস্ফোরণেই ওই হতাহতের ঘটনা ঘটে। 

[৫] দক্ষিণ গাজার প্রধান দুইটি শহর রাফাহ ও খান ইউনুসে যুদ্ধ তীব্র রূপ নেওয়ার মধ্যে ইসরায়েলি ট্যাংক বহর সেখানে প্রবেশ করেছে। গত ২৪ ঘন্টায় অন্তত ৬৬ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

[৬] গাজায় ইসরায়েলি গণহত্যামূলক হামলার ২৮৬তম দিন সোমবার(২৯ জুলাই)। এতে অন্তত ৩৯ হাজার ৩২৪ জন ফিলিস্তিনি নিহত এবং ৯০ হাজার ৮৩০ জন আহত হয়েছেন। এদের শতকরা ৭০ জনের বেশি নারী ও শিশু।

এমটি

  • সর্বশেষ
  • জনপ্রিয়