শিরোনাম
◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ আমরা আগামী বৃহস্পতিবার পর্যন্ত রাষ্ট্রপতিকে সময় দিয়েছি : সারজিস-হাসনাত (ভিডিও) ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য  ◈ বঙ্গভবনের ব্যারিকেড ভাঙার চেষ্টা, বিক্ষোভের সময় সংঘর্ষে ২ শিক্ষার্থীসহ আহত ৩ (ভিডিও) ◈ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা

প্রকাশিত : ২৮ জুলাই, ২০২৪, ১২:২৯ দুপুর
আপডেট : ১২ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হ্যারিসের জয় আমাদের তৃতীয় বিশ্বযুদ্ধের দিকে নিয়ে যাবে: ট্রাম্প

ট্রাম্প

রাশিদুল ইসলাম: [২] মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ‘অযোগ্য’ এবং মধ্যপ্রাচ্যে সংকট আরও বাড়িয়ে দেবেন, এমন অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কমলা হ্যারিস জয়ী হলে মধ্যপ্রাচ্যে ‘বড় যুদ্ধ’ এবং ‘হয়তো তৃতীয় বিশ্বযুদ্ধ’ শুরু হবে। একই সঙ্গে ট্রাম্প বারবার হ্যারিস এবং প্রেসিডেন্ট জো বাইডেনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রকে একটি বৈশ্বিক সংঘাতের দিকে টেনে নিয়ে যাওয়ার অভিযোগ করেন। আরটি

[৩] যুক্তরাষ্ট্রে ইসরায়েলের প্রধামনন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সফরের সময় ট্রাম্প তার সঙ্গে বৈঠকের আগে কথা বলার সময় প্রতিশ্রুতি দিয়ে বলেন, তিনি যদি হোয়াইট হাউসে ফিরে আসেন তবে ইসরায়েল ও হামাস যুদ্ধ খুব দ্রুত শেষ হবে। 

[৪] নেতানিয়াহুকে লক্ষ্য করে ট্রাম্প এসময় বলেন, যদি গাজার সঙ্গে যুদ্ধ শেষ না হয় তাহলে মধ্যপ্রাচ্যে বড় যুদ্ধ বেধে যাবে এবং তা তৃতীয় বিশ^যুদ্ধের দিকে গড়াবে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর যে কোনো সময়ের চেয়ে আপনি এখন তৃতীয় বিশ্বযুদ্ধের কাছাকাছি। আমরা কখনই যুদ্ধের এত ঘনিষ্ঠ ছিলাম না কারণ আমাদের অযোগ্য লোকেরা দেশ পরিচালনা করছে।

[৫] ২০২২ সালে ইউক্রেন সংঘাত শুরু হওয়ার পর থেকে ট্রাম্প প্রেসিডেন্ট বাইডেন এবং হ্যারিসের বিরুদ্ধে একই ধরনের অভিযোগ তুলেছেন। ট্রাম্প দাবি করেছেন যে তিনি ক্ষমতায় থাকলে সংঘাত কখনই শুরু হত না। মস্কো এবং কিয়েভকে ২৪ ঘন্টার মধ্যে আলোচনার টেবিলে আনবেন যদি আগামী নভেম্বরে তিনি ফের নির্বাচিত হন।

[৬] হোয়াইট হাউসে থাকাকালীন ট্রাম্প নেতানিয়াহুর কট্টর মিত্র ছিলেন, নেতানিয়াহুর অনুরোধে ইরানের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন, ইসরায়েলে মার্কিন দূতাবাস পশ্চিম জেরুজালেমে স্থানান্তর করেছিলেন এবং আব্রাহাম চুক্তির মধ্যস্থতা করেছিলেন, যা ইসরায়েল বাহরাইন, সংযুক্ত আরব আমিরাত, মরক্কো এবং সুদানের সঙ্গে সম্পর্ককে স্বাভাবিক করতে সাহায্য করেছে। 

আর/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়