শিরোনাম

প্রকাশিত : ২৫ জুলাই, ২০২৪, ০২:০৩ রাত
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ১০:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৮৯  জন নিহত হওয়ার পর গাজার খান ইউনুস ও ব্রুইজে চলছে প্রচণ্ড লড়াই

সাজ্জাদুল ইসলাম : [২] গাজার দক্ষিণের শহরটিতে ইসরায়েলি বাহিনী নতুন করে  স্থল হামলা শুরুর পর খান ইউনুসের বাসিন্দারা সেখানে এই লড়াই চলার কথা জানান। সূত্র: আল-জাজিরা 

[৩] বাসিন্দারা বলেন, হানাদার ইসরায়েলি বাহিনীর সঙ্গে ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের মধ্যে এই প্রচণ্ড লড়াই চলছে সেখানে। গত সোমবার খান ইউনুসের বাসিন্দাদের অবিলম্বে সেখান থেকে আল-মাওয়াসি এলাকায় চলে যাওয়ার নির্দেশ দেওয়ার কয়েক মিনিট পরপরই ইসরায়েলি বাহিনী সেখানে নৃশংস বিমান হামলা চালায়। এতে অন্তত ৮৯ জন ফিলিস্তিনি নিহত এবং ২৫০ জন আহত হন। 

[৪] ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে আলোচনা করতে যুক্তরাষ্ট্র সফর করছেন। বুধবার {২৪ জুলাই) তিনি মার্কিন কংগ্রেসের যৌথ অধিবেশনে ভাষণ দেবেন। নেতানিয়াহু বৃহস্পতিবার প্রেসিডেন্ট বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন। 

[৫] নেতানিয়াহু এ সফরকালে সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্র্যাট দলের সম্ভাব্য প্রার্থী ও ভাইস প্রেসিডেন্ট কমলা হারিসের সঙ্গেও সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

[৬] গাজায় গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল হামলা ও গণহত্যা চালাচ্ছে। এতে উপত্যকাটিতে অন্তত ৩৯ হাজার ৯০ জন নিহত এবং ৯০ হাজার ১৪৭ জন আহত হয়েছেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়