শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ১৫ জুলাই, ২০২৪, ১০:২৬ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক্স হ্যান্ডেলে মোদির ফলোয়ার ১০ কোটি ছাড়াল

সাজ্জাদুল ইসলাম: [২] ভারতের লোকসভা নির্বাচনে হোঁচট খেলেও সামাজিক  যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনপ্রিয়তায় ভাটা পড়েনি। বিশ্বের সব রাষ্ট্রনেতাকে টপকে রোববার এক্স হ্যান্ডেলে তার ফলোয়ারের সংখ্যা ১০ কোটি পার হয়েছে। 

[৩] এক্স (সাবেক টুইটার) এ যুক্ত হওয়ার মাত্র ১৫ বছরের মধ্যেই জনপ্রিয়তার শিখরে উঠলেন নরেন্দ্র মোদি।এক্স হ্যান্ডেলে মোদির ফলোয়ার্সের সংখ্যা ১০ কোটি হলেও মোদি ফলো করেন মাত্র ২ হাজার ৬৭১ জনকে। 

[৪] তথ্য অনুযায়ী, ২০০৯ সালে গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন টুইটারে অ্যাকাউন্ট খোলেন নরেন্দ্র মোদি। বর্তমানে ইলন মাস্কের আওতাধীন হয়ে এই টুইটারই হয় এক্স হ্যান্ডেল। টুইটারে যোগ দেওয়ার মাত্র ১ বছরের মধ্যে তার ফলোয়ার সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়। জুলাই ২০২০ সালে এই সংখ্যা পৌঁছায় ৬ কোটি।

[৫] সামাজিক মাধ্যমে ফলোয়ারের সংখ্যা বাড়লেও দেশে তার জনপ্রিয়তায় ধীরে ধীরে কমতির দিকে, লোকসভা নির্বাচনের ফলাফলেই তা প্রকাশ পেয়েছে। এবার ৪০০ আসন জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নেমে মাত্র ২৪০ আসনে থামতে হয়েছে বিজেপিকে। লোকসভা ভোটে এবার সেভাবে কাজ করেনি মোদি ম্যাজিক। 

[৬] সারা দেশের পাশাপাশি নিজের কেন্দ্র বারাণসীতেও এবার হতাশ হতে হয়েছে মোদিকে। জয়ী হলেও গতবারের তুলনায় এবার অনেকটাই কমেছে মোদির ভোট। এদিকে লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধীর ফলোয়ার সংখ্যা মাত্র ২ কোটি ৬৪ লাখ। সম্পাদনা: রাশিদ 

এসআই/আর/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়