শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৪ জুলাই, ২০২৪, ০৪:৪০ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৯:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ট্রাম্পের পক্ষে নির্বাচনী গ্রুপকে অনুদান দিয়েছেন ইলন: ব্লুমবার্গ 

রাশিদুল ইসলাম: [২] মার্কিন বিলিয়নেয়ার ইলন মাস্ক, প্রায়শঃ মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সমালোচনা করেন। তিনি বাইডেনের নির্বাচনী প্রতিদ্বন্দ্বী সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নির্বাচন করার জন্য কাজ করা একটি রাজনৈতিক গ্রুপকে অনুদান দিয়েছেন বলে ব্লুমবার্গ জানিয়েছে। আরটি

[৩] প্রতিবেদনে মাস্ক কতটা দান করেছেন তা উল্লেখ করা হয়নি তবে যোগ করা হয়েছে যে এটি আমেরিকা পিএসি নামক একটি গ্রুপকে দেওয়া ‘একটি বড় পরিমাণ’ ছিল।

[৪] ব্লুমবার্গ রিপোর্ট করেছে যে পিএসি একটি রাজনৈতিক গ্রুপ ইলন মাস্কের কাছ থেকে সীমাহীন অর্থনৈতিক সহায়তা পেতে পারে। ১৫ জুলাই তার দাতাদের তালিকা প্রকাশ করতে হবে।

[৫] প্রতিবেদনের প্রতিক্রিয়ায়, দক্ষিণ আফ্রিকায় জন্মগ্রহণকারী ইলন মাস্ক এক্স-এ পোস্ট করেছেন: ‘শুধু স্পষ্টভাবে বলতে গেলে, আমি মার্কিন প্রেসিডেন্ট পদের কোনো প্রার্থীকে অর্থ দান করছি না।’ গত মে মাসে, তিনি মিডিয়া রিপোর্টগুলিও অস্বীকার করেছিলেন যে তিনি কোনো প্রেসিডেন্ট প্রার্থীকেই সহায়তা করছেন না। 

[৬] মাস্ক, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি যিনি বৈদ্যুতিক গাড়ি প্রস্তুতকারক টেসলা, রকেট নির্মাতা স্পেসএক্স, সোশ্যাল মিডিয়া কোম্পানি এক্স এবং অন্যান্য সংস্থাগুলির প্রধান। তবে তিনি এ বিষয়ে মন্তব্যের জন্য রয়টার্সের অনুরোধের জবাব দেননি।

[৭] ট্রাম্প গত মাসে বৈদ্যুতিক যানবাহন শিল্পকে সমর্থন করার জন্য বাইডেন প্রশাসনের ‘ম্যান্ডেট’ অবিলম্বে পরিত্যাগ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছিলেন। ট্রাম্প বলেন, ‘আমি বৈদ্যুতিক গাড়ির একজন বড় ভক্ত। আমি ইলনের একজন ভক্ত।’

[৮] টেসলার বৈদ্যুতিক পিকআপ ট্রাকের কথা উল্লেখ করে মাস্ক বলেছিলেন যে ট্রাম্পের সঙ্গে তার কথা হয়েছে এবং ট্রাম্প ‘সাইবারট্রাকের বিশাল ভক্ত’।

  • সর্বশেষ
  • জনপ্রিয়