শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ১২:৫০ দুপুর
আপডেট : ১৪ অক্টোবর, ২০২৪, ০৪:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেনে প্রথমবার অস্ত্র-গোলাবারুদ তৈরি করবে নর্থরপ গ্রুম্যান

রাশিদুল ইসলাম: [২] মার্কিন প্রতিরক্ষা ঠিকাদার নর্থরপ গ্রুম্যান ইউক্রেনে যৌথভাবে গোলাবারুদ উৎপাদনের জন্য ইউক্রেনের ইউক্রবোরোনসার্ভিসের সাথে একটি চুক্তিতে পৌঁছেছে। ব্রেকিং ডিফেন্স ম্যাগাজিন জানিয়েছে, নর্থরপ গ্রুম্যান হচ্ছে প্রথম কোনো মার্কিন কোম্পানি যেটি ইউক্রেনে অস্ত্র তৈরি করতে যাচ্ছে। আরটি

[৩] তবে এধরনের মাঝারি-ক্যালিবার গোলাবারুদ উৎপাদনের চুক্তি অনুযায়ী ইউক্রেনে কোনো নর্থরপ গ্রুম্যান কর্মী জড়িত থাকবে না। 

[৪] নর্থরপ গ্রুমম্যানের আন্তর্জাতিক ব্যবসার পরিচালক, ডেভ বার্টেল বলেন, ইউক্রেনে ট্যাঙ্ক গোলাবারুদ এবং ১৫৫-মিলিমিটার শেল তৈরি করার পরিকল্পনা রয়েছে।

[৫] ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে রুশ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে পশ্চিমা দেশগুলো কিয়েভকে ব্যাপক সামরিক ও আর্থিক সহায়তা দিয়ে আসছে। ক্রেমলিন ক্রমাগতভাবে ইউক্রেনে অস্ত্র সরবরাহের বিরুদ্ধে সতর্ক করে বলেছে, এটি সংঘাতকে আরও বৃদ্ধির দিকে নিয়ে যাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়