শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ১১:১৮ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাশিয়ায় যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, তিন পাইলট নিহত

সাজ্জাদুল ইসলাম: [২] রাশিয়ার রাজধানী মস্কোর কাছে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্ত হয়েছে। ওই সময় বিমানটিতে কোন যাত্রী ছিল না, কেবল তিনজন পাইলট ছিলেন। দুর্ঘটনায় তাদের সবাই নিহত হয়েছেন। সূত্র: এএফপি

[৩] রাশিয়ার তৈরি সুপারজেট ১০০ নামের এই বিমানটি ৮৭ থেকে ৯৮ জন যাত্রী বহন করতে পারে। রুশ বার্তাসংস্থা তাস নিউজ জানিয়েছে, বিমানটিতে পূর্ব নির্ধারিত কিছু মেরামতের কাজ করা হয়। এরপর এটিকে শুক্রবার পরীক্ষামূলক ফ্লাইট পরিচালনা করতে উড্ডয়ন করা হয়। 

[৪] আকাশে উড়াল দেওয়ার এক ঘণ্টার কিছু সময় পর এটি একটি বনাঞ্চলে বিধ্বস্ত হয়। ওই সময় বিমানটি মস্কোর ভুকোভো বিমাবন্দরে দিকে যাচ্ছিল। বার্তাসংস্থা আরআইএ নভোস্তি জানিয়েছে, রাজধানী মস্কোর ৬০ কিলোমিটার দূরের কোলোমেনস্কি বিভাগে বিমানটি বিধ্বস্ত হয়। 

[৫] সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও ও ছবিতে দেখা যাচ্ছে, দুর্ঘটনাস্থল থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হচ্ছে। বিধ্বস্তের ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সম্পাদনা: রাশিদ 

এসআই/আর/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়