শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ১০:০৯ দুপুর
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৭:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নাইজেরিয়ায় স্কুল ভবন ধসে ২২ শিক্ষার্থী নিহত

সাজ্জাদুল ইসলাম: [২] পুলিশ জানায়, শুক্রবার ক্লাস চলাকালে দুইতলা স্কুল ভবনটি ধসে পড়ে। ধ্বংসস্তুপের নীচে শতাধিক শিক্ষার্থী আটকা পড়েছে। তাদের উদ্ধারে আপ্রাণ চেষ্টা করছেন উদ্ধারকর্মীরা। দেশটির কর্মকর্তারা একথা জানান। সূত্র: এপি

[৩] প্লাটিউ রাজ্যের বুশা বুজি সম্প্রদায়ে সেইন্ট একাডেমি কলেজে শিক্ষার্থীরা ক্লাস করার জন্য আসার অল্প পরে সেটি ধসে পড়ে। মোট ১৫৪ জন শিক্ষার্থী ধ্বংসস্তুপের নীচে চাপা পড়েছিল যাদের বয়স ১৫ বছরের কম।
 
[৪] রাজ্য পুলিশের মুখপাত্র আলফ্রেড আলাবো বলেছেন, আটকা পড়া ১৩২ জনকে উদ্ধার করা হয়েছে। আহতদেরকে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আগে মৃতের সংখ্যা ১২ জানানো হলেও তিনি ২২ জন নিহত হওয়ার বিষয় নিশ্চিত করেছেন।

[৫] দুর্ঘটনার বহু গ্রামবাসী বিধ্বস্ত স্কুলের কাছে জড়ো হন। তাদের অনেকে কাঁদতে থাকেন। অন্যরা উদ্ধারে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেন।

[৬] নাইজেরিয়ার জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থা জানায়, ঘটনার পরই সেখানে উদ্ধারকাজের জন্য স্বাস্থ্যকর্মী ও নিরাপত্তা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। সম্পাদনা: রাশিদ

এসআই/আরআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়