শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ১২ জুলাই, ২০২৪, ০২:২৯ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে পুতিন বললেন বাইডেন

ইকবাল খান: [২] ন্যাটো শীর্ষ সম্মেলনে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কিকে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন হিসাবে পরিচয় করিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। 

[৩] আনন্দবাজার জানায়, গত ২৭ জুন ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে টিভি বিতর্কে শোচনীয় পারফরম্যান্সের পরই জো বাইডেন ফের প্রেসিডেন্ট নির্বাচনে লড়তে পারবেন কি না, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

[৪] বিবিসি আরও জানায়, বৃহস্পতিবার যুুক্তরাষ্ট্রে ন্যাটোভুক্ত দেশগুলির রাষ্ট্রপ্রধানদের নিয়ে বৈঠকে বক্তব্য রাখতে গিয়ে জো বাইডেন বলেন, রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে যুদ্ধে ইউক্রেন জয়ী হবে। তিনি ইউক্রেনের নেতা জেলেনস্কির সাহসিকতার প্রশংসা করে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির দিকে ঘুরে বাইডেন বলেন, ‘ভদ্রমহিলা ও ভদ্র মহোদয়গণ, প্রেসিডেন্ট পুতিন।’ এতে হতচকিত হয়ে যান বৈঠকে উপস্থিত অতিথিরা। ভুল হয়েছে বুঝতে পেরে দ্রুত তা সংশোধন করে নেন বাইডেন। পরিস্থিতি সামলাতে সাহায্য করেন জেলেনস্কিও। তিনি বলে ওঠেন, ‘আমি পুতিনের চেয়ে ভালো।’

[৫] ন্যাটো শীর্ষ সম্মেলনের পর অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে প্রথম প্রশ্নের জবাবে  জো বাইডেন তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে ভাইস প্রেসিডেন্ট ট্রাম্প হিসাবে আখ্যায়িত করেন।  

  • সর্বশেষ
  • জনপ্রিয়