শিরোনাম

প্রকাশিত : ১০ জুলাই, ২০২৪, ০৬:৩৭ বিকাল
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাইডেন ২০২৯ সাল পর্যন্ত কাজ করতে চান: হোয়াইট হাউস

রাশিদুল ইসলাম: [২] হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি কারিন জিন-পিয়েরের মতে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন পুনঃনির্বাচিত হলে সম্পূর্ণ দ্বিতীয় মেয়াদের জন্য পদে থাকার জন্য দৃঢ়প্রতিজ্ঞ। সিএনএন

[৩] দুই সপ্তাহ আগে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান চ্যালেঞ্জার ডোনাল্ড ট্রাম্পের সাথে টিভি বিতর্কে প্রেসিডেন্ট বাইডেন এতটাই খারাপ করেছিলেন যে কয়েক ডজন মিডিয়া আউটলেট, বিশিষ্ট ডেমোক্রেট এবং  ডেমোক্রেট পার্টির প্রধান দাতারা তাকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন। ৮১ বছর বয়সী বাইডেন তা প্রত্যাখ্যান করেছেন। 

[৪] ‘প্রেসিডেন্ট বাইডেন কি পুনঃনির্বাচিত হলে সম্পূর্ণ দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করতে প্রতিশ্রুতিবদ্ধ? মঙ্গলবার হোয়াইট হাউস ব্রিফিংয়ের সময় জিন-পিয়েরকে জিজ্ঞাসা করা হলে তিনি উত্তর দেন, ‘হ্যাঁ।’

[৫] বাইডেন নিজেই সোমবার এমএসএসবিসি উপস্থাপক জো স্কারবোরো এবং মিকা ব্রজেজিনস্কিকে বলেছিলেন যে তিনি দ্বিতীয় মেয়াদে জয়ী হওয়ার জন্য ‘দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ’ এবং তিনি ‘কোথাও যাচ্ছেন না।’

[৬] নিউইয়র্ক টাইমস অনুসারে, ডেমোক্রেটদের প্রধান দাতারা বাইডেনের নির্বাচন থেকে সরে যাওয়ার ব্যাপারে ‘মার্জিত’ উপায় নিয়ে আলোচনা করছেন, নোবেল পুরস্কার বিজয়ী এবং নিউইয়র্ক টাইমসের কলামিস্ট পল ক্রুগম্যান তাকে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে পথ দেওয়ার জন্য অনুরোধ করেছিলেন। 

[৭] গত মঙ্গলবার, পলিটিকোর জরিপ বলছে বাইডেন ট্রাম্পের কাছে নির্বাচনে হেরে যাবেন, তবে হিলারি ক্লিনটন জিততে পারেন। ক্লিনটন-হ্যারিসের টিকিট ট্রাম্পের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী হবে, রিপাবলিকানকে তিন শতাংশ পয়েন্টে পরাজিত করবে। ২০১৬ সালে ট্রাম্পের কাছে হারের জন্য ক্লিনটন এফবিআই থেকে রাশিয়া পর্যন্ত সবাইকে দায়ী করেছেন।

[৮] এদিকে, অনুসন্ধানী সাংবাদিক অ্যালেক্স বেরেনসন দাবি করছেন যে পারকিনসন্স রোগ বিশেষজ্ঞ একজন নিউরোলজিস্ট জানুয়ারি থেকে অন্তত আটবার হোয়াইট হাউসে এসেছেন, প্রমাণ হিসেবে ভিজিটর লগের দিকে ইঙ্গিত করেছেন তিনি।

[৯] এদিকে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা জোরালো করার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন। ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত ন্যাটোর ৭৫তম শীর্ষ সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে বাইডেন বলেন, রাশিয়াকে থামাতে ইউক্রেনই কঠিন ভূমিকা পালনে সক্ষম। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়