শিরোনাম
◈ মসজিদ দখল নেওয়াকে কেন্দ্র করে তাবলীগ জামাতের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৩০ (ভিডিও) ◈ ২৪ কোটি ডলার রিজার্ভ বেড়েছে এক মাসে  ◈ সমন্বয়কের ভুয়া পরিচয়ে স্বর্ণালংকার-টাকা লুট, আটক ২ ◈ সেনাপ্রধান ও সেনা কর্মকর্তাদের অপসারণের তালিকা নিয়ে ওয়াশিংটন পোস্টের নামে ভুয়া প্রতিবেদন প্রচার ◈ এসবি-পিবিআই-শিল্পাঞ্চলে পুলিশে প্রধান হলেন যারা ◈ সরকারি চাকরিতে নিষিদ্ধ সংগঠনের কর্মীরা যুক্ত হতে পারবে না ◈ তুরস্কের রাজধানী আঙ্কারায় সশস্ত্র হামলায় নিহত ৫ ◈ ঘূর্ণিঝড় "দানা'' বাংলাদেশে আঘাত হানার আশংকা নেই ◈ আত্মগোপনে থাকা জাহাঙ্গীর কবির নানক ফেসবুক লাইভে এসে যা বললেন (ভিডিও) ◈ জামায়াতের আমীর হলেন যারা জেলা ও মহানগরের

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২৪, ১২:১১ রাত
আপডেট : ২৫ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সরিষার তেলের ব্যবহারে চুল পড়া বন্ধ করবে

কমবেশি সবার ঘরে আর যাই থাকুক না কেন, সরিষার তেল থাকবেই। শুধু রান্নাতে ব্যবহার করা ছাড়াও ইমিউনিটি বাড়ানো, ঠাণ্ডার চিকিৎসা করা, ত্বক মসৃণ করা এবং সর্বোপরি চুলের বিভিন্ন উপকারে লাগে সরিষার তেল।

সরিষার তেল নিয়মিত ব্যবহারে চুলের যে সব সমস্যার থেকে মুক্তি পেতে পারেন-

১.সরিষার তেলে আলফা ফ্যাটি অ্যাসিড থাকে যা চুল সুন্দর, স্বাস্থ্যজ্বল রাখে। এছাড়া আলফা ফ্যাটি অ্যাসিড দারুণ কন্ডিশনারের কাজ করে। ফলে চুল দ্রুত বৃদ্ধি হয়।

২.বর্তমানে চুল পড়া খুবই সাধারণ সমস্যা। এর কারণ চুলের ফলিকল দুর্বল হয়ে নষ্ট হয়ে যাওয়া হতে পারে। চুলে নিয়মিত সরিষার তেল মালিশ করলে ফলিকল মজবুত হয়ে চুল পড়া বন্ধ হবে।

৩.চুল রুক্ষ, শুষ্ক, নিষ্প্রাণ হয়ে গেলে নিয়মিত মাথার তালুতে সরিষার তেল মালিশ করুন। এর ফলে মাথার তালুতে রক্ত সঞ্চালন ঠিক ভাবে হবে এবং চুলের গোড়া মজবুত হয়ে চুল পড়া বন্ধ হবে।

৪.সরিষার তেল ও অ্যালোভেরা মিশিয়ে মাথার তালুতে ভালোভাবে মালিশ করে ৩০ থেকে ৪০ রাখলেও চুল মসৃণ, স্বাস্থ্যজ্বল হবে ও চুল পড়া বন্ধ করবে। ভালো ফল পেতে সপ্তাহে দুই দিন এই পদ্ধতি অবলম্বন করুন।

৫.সরিষার তেলে অ্যান্টিঅক্সিডেন্ট, আয়রন, ক্যালসিয়াম, ম্যাগনেসিয়াম ইত্যাদি মিনারেল ছাড়াও ভিটামিন A, D, E ও K থাকে। এতে আছে জিঙ্ক, বিটা ক্যারোটিন ও সেলেনিয়াম যা চুল লম্বা হতে সাহায্য করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়