শিরোনাম
◈ যৌক্তিক সময়ের মধ্যে রাষ্ট্রপতির পদত্যাগের সিদ্ধান্ত হবে: তথ্য উপদেষ্টা ◈ আমি আওয়ামী লীগের কেউ হয়ে থাকলে আমাকে গ্রেপ্তার করুন : ইলিয়াস কাঞ্চন (ভিডিও) ◈ কালো মুখোশ পরে ঢাবিতে ছাত্রলীগের ঝটিকা মিছিলের ভিডিও ভাইরাল (ভিডিও) ◈ সাংবিধানিক সংকট যেন না হয়, সতর্ক থাকতে বললো বিএনপি ◈ 'আসামী পক্ষের কিসের ব্রিফিং', ব্যারিস্টার সুমনের আইনজীবীর মাথায় আঘাত (ভিডিও) ◈ রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি : প্রধান উপদেষ্টার প্রেস সচিব ◈ বাংলাদেশে দ্রুত নির্বাচন দেওয়ার ওপর জোর যুক্তরাষ্ট্রের ◈ তারেক রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির ৪ মামলা হাইকোর্টে বাতিল ◈ আওয়ামী লীগ সরকার পতনের পর ভারত থেকে পণ্য আমদানি কতটা কমেছে? ◈ বঙ্গভবনের আজকের পরিস্থিতি বিষয়ে যা জানা গেল

প্রকাশিত : ২২ সেপ্টেম্বর, ২০২৪, ১০:৩৪ রাত
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ডেঙ্গুতে আরও ৬ জনের মৃত্যু

শাহীন খন্দকার: গত ২৪ ঘন্টায় সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। আজ রবিবার সকাল আটটা পর্যন্ত ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু একই সঙ্গে  ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন  ৯২৬ জন। রবিবার (২২ সেপ্টেম্বর)  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আক্রান্ত নতুন ৯২৬ জন হাসপাতালে ভর্তির মধ্যে বরিশাল বিভাগে ৬৫ জন (সিটি করপোরেশনের বাইরে), চট্টগ্রাম বিভাগে ১৫১ জন (সিটি করপোরেশনের বাইরে), ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ১৯৬ জন, ঢাকা উত্তর সিটিতে ১৭২ জন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৪৪ জন, খুলনা বিভাগে ১০১ জন (সিটি করপোরেশনের বাইরে), রাজশাহী বিভাগে ৪৬ জন (সিটি করপোরেশনের বাইরে), রংপুর বিভাগে ৩৩ জন (সিটি করপোরেশনের বাইরে) এবং ময়মনসিংহ বিভাগে ১৮ জন ভর্তি হয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরে গেছেন ৮০৪জন। স্বাস্থ্য অধিদপ্তর আরও জানিয়েছে, চলতি বছর জানুয়ারী থেকে এখন পর্যন্ত সর্ব মোট ২৪ হাজার ৩৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, আর হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন, ২১ হাজার ৮১ জন। সেই সঙ্গে রবিবার পর্যন্ত সব মিলিয়ে মৃত্যু হয়েছে ১৩১ জনের।

উল্লেখ্য ২০২৩ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন, ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা গিয়েছেন ১ হাজার ৭০৫ জন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়