শিরোনাম
◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল ◈ পরীক্ষা দিতে এসে আটক রাবি ছাত্রলীগের ২ নেতা ◈ বিশ্বের ১১০ কোটি তীব্র দরিদ্র মানুষের মধ্যে প্রায় ২৫ কোটি থাকেন ভারতেই!  ◈ দ্বিতীয় বিয়ে করতে যাওয়ার পথে বরের ওপর সাবেক স্ত্রীর হামলা ◈ এবার শাহবাগে বিক্ষোভ করছে আউটসোর্সিং কর্মচারীরা : চাকরি জাতীয়করণের দাবি ◈ স্পিন বোলিং কোচ মুশতাক আহমেদ আবার ফিরেছেন বাংলাদেশ দলে ◈ দক্ষিণখানে পুলিশের পোশাক,নকল পিস্তলসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

প্রকাশিত : ৩১ আগস্ট, ২০২৪, ০২:২৩ দুপুর
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশে ১৬টি ফার্মাসিউটিক্যাল কারখানা স্থাপন করবে ইরান

রাশিদ রিয়াজ: ইরান বিদেশে ১৬টি ফার্মাসিউটিক্যাল কারখানা স্থাপনের পরিকল্পনা করছে। বর্তমানে দেশটি কারখানা স্থাপনের চুক্তি চূড়ান্ত করছে। ইরানের ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ সিন্ডিকেটের চেয়ারম্যান ফারামারজ এখতেরাই এই তথ্য জানান। তবে তিনি টার্গেট দেশগুলি সম্পর্কে আরও বিস্তারিত জানাননি।

“বর্তমানে দেশের ওষুধ কারখানার প্রয়োজনীয় ৭০ শতাংশেরও বেশি কাঁচামাল দেশীয়ভাবে উৎপাদিত হয়,”  মেহর বার্তা সংস্থা এখতেরাই এর বরাতে এই তথ্য জানায়।

রপ্তানির জন্য দেশের ফার্মাসিউটিক্যাল কারখানার সক্ষমতা এবং সম্ভাবনার কথা তুলে ধরে এই কর্মকর্তা বলেন, চাপিয়ে দেওয়া নিষেধাজ্ঞাগুলি পণ্য রপ্তানি করা কঠিন করে তুলেছে। ফলে অনেক বাধা সৃষ্টি হয়েছে।

একবার এই ধরনের কারখানাগুলি নির্মিত হলে দেশের ওষুধ শিল্পের প্রকৃত সম্ভাবনা উদ্ভাসিত হবে। সূত্র: তেহরান টাইমস

  • সর্বশেষ
  • জনপ্রিয়