শিরোনাম
◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও) ◈ সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান গ্রেফতার ◈ হরিণ শিকারের কারণেই বিষ্ণোই হয়ে উঠেছেন সালমান খানের প্রধান শত্রু ◈ বিএনপির নীতিনির্ধারকরা আওয়ামী লীগ নিষিদ্ধ প্রশ্নে দ্বিধাবিভক্ত (ভিডিও) ◈ বেনাপোলে জোড়া খুনে ৪ ভাইসহ পাঁচজনের যাবজ্জীবন ◈ শেখ হাসিনা আর রাজনীতি করার জন্য দেশে ফিরতে পারবে না: উপদেষ্টা নাহিদ ইসলাম ◈ ‘ষড়যন্ত্র এখনও শেষ হয় নাই, ভোটের কোনো নিশানা কিন্তু দেখি না’ (ভিডিও) ◈ ঘূর্ণিঝড় ‘ডানা’ সম্ভাব্য যেসব উপকূলে আঘাত হানতে পারে ◈ বিক্ষোভের মুখে পদত্যাগের ঘোষণা ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যানের (ভিডিও)

প্রকাশিত : ০৮ অক্টোবর, ২০২৪, ১০:৩৯ দুপুর
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইরানে শিশু চলচ্চিত্র উৎসব ৪৮ দেশের ছবি

শিশু ও যুবকদের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ৩৬তম আসরে ৪৮টি দেশ থেকে ১৭৬টি চলচ্চিত্র জমা পড়েছে।

এতে অংশগ্রহণকারী দেশগুলোর মধ্যে রয়েছে সার্বিয়া, তাজিকিস্তান, বুলগেরিয়া, উজবেকিস্তান, হাঙ্গেরি, ইতালি, ভারত, প্যালেস্টাইন, ফ্রান্স, চীন, জর্ডান, রাশিয়া, কাতার, নরওয়ে এবং আর্মেনিয়া।

এছাড়াও উৎসবে স্পেন, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র, মঙ্গোলিয়া, পর্তুগাল, নেদারল্যান্ডস, জার্মানি, তিউনিসিয়া, ইরাক এবং ইউক্রেনের ছবি প্রতিদ্বন্দ্বিতা করবে। বুধবার বার্তা সংস্থা ইরনা এই খবর দিয়েছে।

প্রতিযোগিতায় সুইডেন, ফিনল্যান্ড, শ্রীলঙ্কা, বেলজিয়াম, সুইজারল্যান্ড, জাপান, আর্জেন্টিনা, দক্ষিণ কোরিয়া, তুর্কমেনিস্তান, তুরস্ক, মলদোভা, কাজাখস্তান, লাটভিয়া, বলিভিয়া, চিলি, লুক্সেমবার্গ, ডেনমার্ক, কানাডা, লেবানন ও সিরিয়ার চলচ্চিত্রও অংশ নেবে। সূত্র: তেহরান টাইমস

  • সর্বশেষ
  • জনপ্রিয়