শিরোনাম
◈ টাঙ্গাইলের ছানোয়ার বছরে কফি উৎপাদন করেন ১ টন, রয়েছে অন্যান্য সবজিও ◈ পেনাল্টি ছাড়া রোনালদো থেকে মেসির গোল বেশি ◈ ইমার্জিং এশিয়া কাপে আফগানিস্তানের কাছে হেরে গোলো বাংলাদেশ ◈ দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে নারী বিশ্বকাপে নিউজিল্যান্ড প্রথমবার চ্যাম্পিয়ন  ◈ পিসিবির নতুন প্রস্তাব, ভারত নিজ দেশ থেকে আসা-যাওয়া করে চ্যাম্পিয়নস ট্রফি  খেলতে পারবে ◈ শেখ হাসিনা দেশ ছাড়ার আগে যা বলতে চেয়েছিলেন ◈ বাংলাদেশ থেকে রফতানি কমেছে, ভারত থেকে আমদানি কমেনি ◈ রাজু ভাস্কর্যে নারী প্রতিকৃতির মাথায় ‘হিজাব’, সংশ্লিষ্টদের খুঁজে বের করতে তদন্ত কমিটি গঠন ◈ শেখ হাসিনাকে ফেরাতে এখনও পররাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন আসেনি ◈ মধ্যরাতে উত্তাল ঢাকা কলেজ, বিক্ষোভ মিছিল কর্মসূচি করেছেন সাধারণ শিক্ষার্থীরা (ভিডিও)

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২৪, ১২:৪০ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৬:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কলকাতার রাস্তায় পোশাক বদলাতে বাধ্য হয়েছেন বিদ্যা বালান

বলিউড অভিনেত্রী বিদ্যা বালানের অন্যতম সুপারহিট সিনেমা হচ্ছে ‘কাহানি’। তবে সিনেমাটিতে কাজ করা খুব সহজ ছিলনা বিদ্যার পক্ষে। কলকাতার অলিতে গলিতে শ্যুটিং করতে অকেটাই বেগ পেতে হয়েছিল তাকে। সম্প্রতি জানা গেলো ‘কাহানি’র শ্যুট চলাকালীন কিছু অজানা খবর।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, বিদ্যা বালানের ‘কাহানি’ সিনেমার সিংহভাগ শ্যুটিং হয়েছে কলকাতার বিভিন্ন রাস্তায়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে, এই সিনেমার শ্যুট চলার সময়কার না জানা কিছু ঘটনা সম্পর্কে জানালেন পরিচালক সুজয় ঘোষ। 

পরিচালক হিসেবে সুজয় ঘোষের কেরিয়ারের প্রথম হিট সিনেমা ছিল ‘কাহানি’। স্বভাবতই এই সিনেমার বাজেট ছিল খুবই কম। একজন নতুন, সাফল্যহীন পরিচালকের পিছনে টাকা ঢালতে তেমন কেউই রাজি ছিলেন না। আর সেসময় নাকি তাকে সাহায্য করে বাঁচায় অভিনেত্রী বিদ্যা।

সুজয়ের কথায়, ‘আলাদিনের ব্যর্থতার পর, বিদ্যা সহজেই ‘কাহানি’কে না বলতে পারত। কিন্তু, আমি সেই প্রজন্মের অভিনেতাদের দেখেছি...স্যার ( অমিতাভ বচ্চন ) এমনকী খান সাহেব (শাহরুখ খান) পর্যন্ত...ভীষণ নিজের কথায় পাকা।

 তারা যদি কিছু করার প্রতিশ্রুতি দেন তবে তারা তা করেই। বিদ্যাও সেই ক্যাটাগরিতে পড়ে। সে কাহানির সঙ্গে আটকে ছিল।’

সুজয় আরও বলেন, ‘শুনলে অবাক হবেন, ভ্যানিটি ভাড়া নেওয়ার মতো সামর্থ্যও আমাদের ছিল না। না ছিল শ্যুটিং থামিয়ে পোশাক বদলাতে যাওয়ার মতো বিলাসিতা।

এত টাইট বাজেটে আমরা কাজ করছিলাম। তাই যতবারই বিদ্যা বালানকে পোশাক বদলাতে হত, আমরা কালো কাপড় দিয়ে ওর ইনোভা ঢেকে দিতাম। আর ও তার ভিতরে পোশাক বদলাতেন তিনি।’

২০১২ সালে মুক্তি পাওয়া ‘কাহানি’ সিনেমাটি সুজয় ঘোষের কেরিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিল। ৮০ কোটি দিয়ে বানানো সেই সিনেমা ১০০ কোটির উপর ব্যবসা করে। আর সেই সময় ১০০ কোটির ঘর পার করা যে কোনো সিনেমার কাছেই ছিল বিশাল ব্যাপার। 

এদিকে ততদিনে নো ওয়ান কিলড জেসিকা, পা, ভুল ভুলাইয়া, ডার্টি পিকচার -এর মতো হিট সিনেমায় কাজ করে ফেলেছিলেন বিদ্যা। তাই তার মতো প্রতিষ্ঠিত নায়িকার কাছে এভাবে পোশাক বদলানোর সিদ্ধান্ত নেওয়া সহজ ছিল না। 

আগামীতে সুজয় ঘোষ নিয়ে আসছেন শাহরুখ খানের সিনেমা। যেখানে প্রথমবার মেয়ে সুহানার সঙ্গে কাজ করবেন বাদশাহ।

আর অন্যদিকে, বিদ্যা বালান ফিরছেন ‘ভুল ভুলাইয়া ৩’-এ। ইতোমধ্যেই চমক দিয়েছে সিনেমাটির প্রথম ঝলক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়