শিরোনাম
◈ বিপিএলে ঢাকা ক্যাপিটালসের প্রধান কোচ সুজন ◈ রাষ্ট্রপতির অপসারণ নিয়ে দ্বিধাবিভক্ত বিএনপি ◈ সন্ত্রাসবিরোধী আইনে ছাত্রলীগের বিবৃতি প্রচার নিষিদ্ধ ◈ ৫ বছর পর দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নিলেন মোদি-শি জিনপিং (ভিডিও) ◈ ছাত্রলীগ নিষিদ্ধের পর যা বললেন সমন্বয়করা (ভিডিও) ◈ সেন্ট মার্টিন পর্যটকদের জন্য উন্মুক্ত রাখার দাবিতে গণমিছিল ও সমাবেশ (ভিডিও) ◈ প্রেসিডেন্টকে অপসারণের দাবি: বিতর্কের অবসান (ভিডিও) ◈ বিএনপি ও জামায়াত যা বলছে রাষ্ট্রপতির পদত্যাগের বিষয়ে ◈ ছাত্রলীগ যেভাবে প্রতিষ্ঠিত ও বিতর্কিত হয়ে উঠেছিল ◈ নিষিদ্ধ হওয়ার পর আনুষ্ঠানিক যে প্রতিক্রিয়া জানালেন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম

প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর, ২০২৪, ১১:০২ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্রিসে সেরা অ্যানিমেশন ইরানের ‘শ্যাডো অব দ্য সাইপ্রেস’

গ্রিসে ৪৭তম ড্রামা ইন্টারন্যাশনাল শর্ট ফিল্ম ফেস্টিভাল (ডিআইএসএফএফ) এর আন্তর্জাতিক বিভাগে সেরা অ্যানিমেশন চলচ্চিত্র পুরস্কার জিতেছে ইরানি শর্ট অ্যানিমেশন ‘ইন দ্য শ্যাডো অব দ্য সাইপ্রেস’। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন হোসেইন মোলায়েমি এবং শিরিন সোহানি। রোববার গ্রিক শহরে আন্তর্জাতিক উৎসবের পর্দা নামে।

উৎসবের জুরি এক বিবৃতিতে বলেছে, চলচ্চিত্রটি যুগান্তকারী বর্ণনা, চমৎকার শব্দ এবং চিত্র এবং নান্দনিকতার জন্য সেরার পুরস্কার পেয়েছে।

২০-মিনিটের অ্যানিমেশন ‘ইন দ্য শ্যাডো অব দ্য সাইপ্রেস’ নির্মাণ করেছে ইনস্টিটিউট ফর দ্য ইন্টেলেকচুয়াল ডেভেলপমেন্ট অব চিলড্রেন অ্যান্ড ইয়াং অ্যাডাল্টস (আইআইডিসিওয়াইএ)-কানুন।

ইরানি চলচ্চিত্রটি ইতিমধ্যে মর্যাদাপূর্ণ উৎসব থেকে অসংখ্য পুরস্কার জিতেছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অনুষ্ঠিত ২৩তম ট্রিবেকা চলচ্চিত্র উৎসবে সেরা অ্যানিমেশন শর্ট পুরস্কার জিতেছে। এছাড়াও এটি অ্যানিমেশনের আন্তর্জাতিক উৎসব ১৯তম অ্যানিমায়ো গ্রান ক্যানারিয়ায় গ্র্যান্ড জুরি পুরস্কার পেয়েছে।

 সূত্র: তেহরান টাইমস

  • সর্বশেষ
  • জনপ্রিয়