শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২৪, ০৮:১৩ রাত
আপডেট : ২১ অক্টোবর, ২০২৪, ০৩:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পীরজাদা হারুনকে ৭২ ঘন্টার মধ্যে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আল্টিমেটাম

মনিরুল ইসলাম  ঃ  চলচ্চিত্র, এফডিসিতে ১২০টি রুম দখল করে মাদকসেবা ও অসামাজিক কর্মকান্ড চলে বলে  অশ্লীল ও  কুরুচিপুর্ণ  মন্তব্য করার অভিযোগ বিতর্কিত অভিনেতা পীরজাদা শহীদুল হারুনকে ৭২ ঘন্টার  আল্টিমেটাম দিয়েছে চলচ্চিত্র  প্রযোজক - পরিবেশক,পরিচালক, শিল্পী, চিত্রগ্রাহক ও  নৃত্য পরিচালক সমিতির নেতারা।  এই সময়ের মধ্যে প্রকাশ্যে ক্ষমা না চাইলে তাকে এফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করার কথা জানান  নেতারা।

রোববার (২৫ আগস্ট) বিকালে এফডিসিস্থ চলচ্চিত্র প্রযোজক- পরিবেশক সমিতির ষ্ট্যাডি রুমে  আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আল্টিমেটাম দেন নেতারা। 

সংবাদ সম্মেলনে  প্রযোজক-পরিবেশক সমিতি সাবেক সাধারণ সম্পাদক  শামসুল আলম বলেন, ৭২ ঘন্টার মধ্যে পীরজাদা হারুন ক্ষমা না চাইলে তাকে এফডিসিতে অবাঞ্ছিত ঘোষণা করা হবে। 

তিনি বলেন, এফডিসিতে এসে প্রকাশ্যে সকলের সামনে ক্ষমা চাইতে হবে। না হলে  কেউ না করুক আমি ব্যক্তিগতভাবে তার নামে মামলা করব। 

শামসুল আলম বলেন, হারুনকে এসে দেখাতে হবে এফডিসিতে ১২০টি রুম  কোথায় রয়েছে। ওই রুমগুলো কোন প্রযোজকদের নামে দেওয়া হয়েছে। তিনি তা দেখাতে না পারলে তার বিরুদ্ধে এই মিথ্যা কথা বলা ও রুমগুলো নিয়ে যে কুরুচিপূর্ণ কথা বলেছে তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে  চলচ্চিত্র চিত্রগ্রাহক সংস্থার বর্ষিয়ান নেতা আব্দুল লতিফ বাচ্চু বলেন, পীরজাদা হারুন চলচ্চিত্রের কোন লোক না। বাইরের লোক। সে যে বক্তব্য দিয়েছে তা নিন্দনীয়। তার কথায় মানুষ বিভ্রান্ত হবে না। চলচ্চিত্র ও এফডিসিতে কি হয় আপনারা সাংবাদিকরা ভালোই জানেন। চলচ্চিত্র একটি সৃজনশীল মাধ্যম। এখানে যা তা করে পাড় পাওয়া যায় না। ও কি বললো তা দিয়ে কিছু আসে যায় না। এর আগেও তার অন্যায় কাজের জন্য তাকে নিষিদ্ধ করা হয়েছিল। তাকে দেখলাম নিপুণের প্যানেল থেকে নির্বাচন করতে। এই লোকটির বিরুদ্ধে নিপুণ নির্বাচন কারচুপির অভিযোগও করেছিলেন। লোকটা আসলেই ধূর্ত। 

পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেন, সে একজন কুরুচিপুর্ণ মানুষ। তাকে নিয়ে নানা অভিযোগ রয়েছে। তার বিতর্কিত ভূমিকার কারণে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে প্রশ্ন উঠেছিলো।  সে একজন মতলববাজ লোক। তার বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা নিবো। তাকে আগেও অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছিলো। এবার তার বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে। তাকে আর কোন পরিচালকের ছবিতে নেওয়া হবে না। তাকে নিষিদ্ধ ঘোষণা করা হবে।

শিল্পী সমিতির সহসভাপতি ডি এ তায়েব বলেন, আমরা বিতর্কিত লোকটার বিরুদ্ধে ব্যবস্থা নিবো। শিল্পী সমিতির সভায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তাকে ছাড় দেওয়া হবে না। 

বাচসাস সভাপতি রাজু আলীম বলেন, যারা আওয়ামীলীগের আমলে ক্ষমতার দাপট দেখিয়ে অন্যায় করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। এখন ছাত্র - জনতার আন্দোলনে দেশ জঞ্জালমুক্ত হয়েছে।

সংবাদ সম্মেলনে, চলচ্চিত্র  পরিচালক সমিতির সাবেক মহাসচিব বদিউল আলম খোকন, এজেরানা, আবু মুসা
দেবু,সায়মন তারেক, নৃত্য পরিচালক সাইফুল ইসলাম, বাচসাসের সাধারণ সম্পাদক রিমন মাহফুজসহআরও অনেকে। 

প্রসঙ্গত, সম্প্রতি এক সাক্ষাৎকারে পীরজাদা হারুন বলেছিলেন, একসময় এফডিসি থেকে অভিনেতা রাজীবকে আউট করে অতিরিক্ত সচিবকে দায়িত্ব দেওয়া হয়। তিনি এফডিসি সম্পর্কে অবগত না থাকায় দেখভালের জন্য আমাকে দায়িত্ব দেয়। তিনি শুধু সাক্ষর করতেন। তখন দেখি ১২০টি রুম আছে বিভিন্ন প্রযোজকদের নামে। সেখানে মাদক ও নারী ব্যবসাসহ সবকিছু হতো। এমডিকে অবগত করে তখন রুমগুলো দখলমুক্ত করি। সন্ধ্যার পর থেকে এফডিসিতে মাদক সেবন ও নারী ব্যবসা হয়। ওই রুমগুলো আবার দখল হয়েছে। এগুলো বন্ধ করা দরকার। এফডিসি পবিত্র জায়গা। পবিত্র জায়গা পবিত্র রাখতে হবে।

এবারই প্রথম নয়, এর আগেও পীরজাদা হারুনকে আজীবন নিষিদ্ধ করা হয়েছিল। ২০২২ সালের ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছিলেন এই অভিনেতা। নির্বাচনের দিন এফডিসিতে প্রবেশ করতে দেওয়া হয়নি চলচ্চিত্রের ১৭টি সংগঠনের সদস্যদের। শুধু শিল্পী ছাড়া নির্বাচনের দিন আর কেউ এফডিসিতে প্রবেশ করতে না পারায় অপমানজনক দাবি করে নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছিল চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯ সংগঠন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়