শিরোনাম
◈ সংবাদপত্রের ওপর কোনও ধরনের হামলা এই সরকার বরদাশত করবে না : মাহফুজ আলম ◈ বয়সসীমা ৩২-এর উপরে যাওয়ার সুযোগ নেই: উপদেষ্টা রিজওয়ানা ◈ সরকারি খরচে কেউ হজ করতে পারবেন না ◈ তিনবার বিসিএসের নিয়ম অযৌক্তিক, আন্দোলনের হুঁশিয়ারি ◈ ছাত্রলীগ নিষিদ্ধে খুশি, কিন্তু বিএনপিকে নিষিদ্ধ করলে আমরা কী করব: গয়েশ্বর ◈ ইন্দোনেশিয়ার উপকূলে নৌকায় ভাসছে ১৪০ রোহিঙ্গা ◈ ফুটবল ফেডারেশনের লোগো নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা যাবে না ◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার 

প্রকাশিত : ২৫ আগস্ট, ২০২৪, ১২:৩২ দুপুর
আপডেট : ১০ অক্টোবর, ২০২৪, ০১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়াকে নিয়ে নির্মিত বায়োপিক ‘আপসহীন' মুক্তির বিষয়টি ভিত্তিহীন

মনিরুল ইসলাম  ঃ  তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মা, সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া'র বায়োপিক 'আপসহীন মুক্তির খবরটি কিছু অনলাইন, ইউটিউবসহ মিডিয়ায় প্রকাশিত হয়েছে, যা উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও দুরভিসন্ধিমূলক।

শনিবার বিকালে  অভিনেতা হেলাল খান এক বিবৃতি এ কথা বলেন। তার স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি বলেন,
বায়োপিক নির্মাণ নিয়ে ২০১৩ সালে বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার ভাই ও আমি পরিকল্পনা করেছিলাম। তৎকালীন সময়ে কিছু শু্যটিংও করা হয়েছিল। সে সময় রাজনৈতিক মামলায় আমি গ্রেফতার হই। ফলে বয়োপিক নির্মাণ সে সময়ই বন্ধ ছিল এবং আর কখনো কোন জ্যটিং হয়নি। ২০১৩ সাল এর পর ২০১৪ সালের বিতর্কিত নির্বাচন এবং তারপরবর্তী সময় থেকে এখন পর্যন্ত রাজনৈতিক প্রেক্ষাপটের অনেক পরিবর্তন হয়েছে।

গণতন্ত্র ব্যাহত হয়েছিল। মিথ্যা সাজানো মামলায় প্রহসনের রায়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাজা প্রদান করা হয়েছিল এবং তার সুচিকিৎসা বাধাগ্রস্থ করা হয়েছিল। এসব প্রেক্ষাপটে বায়োপিক নির্মাণ কাজ তৎকালীন সময় থেকেই বন্ধ ছিল। আর অনেক মিডিয়ায় এসেছে 'আপসহীন' বায়োপিকটি সিনেমা হিসেবে নির্মিত হচ্ছে। যদি সিনেমা হতো তাহলে সে সময় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে নিবন্ধন করা হতো-যা কখনোই করা হয়নি। ২০২২ সালের ৪ সেপ্টেম্বর কিংবদন্তী সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার মৃত্যুবরণ করেন। এসব পট-পরিবর্তনের কারণে আর কখনো বায়েপিক নিমাণের বিষয়ে আমি চিন্তা-ভাবনা করিনি। কাজেই বায়োপিক মুক্তির বিষয়টি মিথ্যা, গুজব, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক, উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক।

এদিকে, এছাড়াও সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার এর একমাত্র ছেলে সরফরাজ আনোয়ার উপল আমার সাথে দেখা করে বলেন, "২০১৩ সালে 'আপসহীন' বায়োপিক নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছিলেন আমার বাবা ও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা হেলাল খান। সে সময় কিছু শু্যটিং হলেও রাজনৈতিক পট-পরিবর্তনে পরবর্তীকালে বায়োপিক নির্মাণ সম্পন্ন বন্ধ থাকে"।

কাজেই বর্তমান সময়ে এসে বায়োপিক মুক্তির বিষয়টি সম্পূর্ণ ভিত্তিহীন, উদ্দেশ্যপ্রণোদিত ও দুরভিসন্ধিমূলক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়