শিরোনাম
◈ বাংলাদেশকে হারিয়ে ১০ বছর পর উপমহাদেশে দক্ষিণ আফ্রিকার জয়ের খরা কাটলো: মার্করাম ◈ লড়াই করতে পারলো না, দক্ষিণ আফ্রিকার কাছে সহজেই মিরপুর টেস্ট হেরে গেলো বাংলাদেশ ◈ সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন গ্রেপ্তার  ◈ ডলারের মূল্যবৃদ্ধি, গত তিন মাসের মধ্যে সর্বোচ্চ ◈ ঘূর্ণিঝড় দানার প্রভাব: কলকাতা বিমানবন্দর বন্ধ ঘোষণা, ২০০ ট্রেনের যাত্রা বাতিল ◈ ৩ বারের বেশি বিসিএসে অংশ নেয়া যাবে না ◈ শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন ◈ রাষ্ট্রপতির বিষয়ে উপদেষ্টা পরিষদ, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত ◈ ভারত এখন গুপ্তঘাতক ক্লাবের অংশ: গার্ডিয়ান বিশ্লেষণ ◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস

প্রকাশিত : ২১ আগস্ট, ২০২৪, ০১:৪০ রাত
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ১০:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

নির্মাতা অনন্য মামুনের  বিরুদ্ধে  অভিযোগ তুললেন এলিনা শাম্মী

মনিরুল ইসলাম  : পরিচালক অনন্য মামুনের নামে অভিযোগ তুলেছেন অভিনেত্রী এলিনা শাম্মী। আজ  মঙ্গলবার বিকালে হাতিরঝিলের একটি রেস্তোরাঁয় সংবাদ সম্মেলনে নির্মাতার নামে একাধিক অভিযোগ করেন তিনি। যার মধ্যে আছে বিনা অনুমতিতে আলাপচারিতার স্ক্রিনশট প্রকাশ, কাজের সম্মানী প্রদান না করা, শিল্পীদের প্রতি অসন্মান করা, ইত্যাদি।

শাম্মী বলেন, অনন্য মামুনের সাথে আমার প্রথম কাজ ‘কসাই’। তারপর কাজ করি ‘রেডিও’ ও ‘দরদ’ ছবিতে। যার মধ্যে ‘দরদ’ একটি প্যান ইন্ডিয়ান ছবি। যার শ্যুটিং হয় ভারতের বেনারসে। সে ছবিতে আমি একটু গুরুত্বপূর্ণ ছবিতে অভিনয় করেছি। এ ছবির শ্যুটিংয়ের জন্য ১৯ দিন ভারতে অবস্থান করেছি। ১৬ দিন আমার শ্যুটিং হয়েছে। এ ছবিতে অভিনয়ের জন্য নির্মাতা আমাকে মাত্র ১৬ হাজার টাকা প্রদান করেছে।

যা আমার সম্মানীর চেয়ে কম। উল্লেখ করা প্রয়োজন, প্রতিদিনের শ্যুটের জন্য আমি ১০ হাজার করে টাকা নিই। শুধু তাই নয়, নির্মাতা তার আগের ছবিগুলোর জন্যও আমাকে কোনও সম্মানী প্রদান করেননি। সম্মানী নিয়ে নয় ছয় বাদেও তিনি আমার অনুমতি না নিয়ে ব্যক্তিগত আলোচনার সামাজিক যোগাযোগ মাধ্যম মেসেঞ্জারের স্ক্রীণশট পোস্ট করেছেন ফেসবুকে। তিনি ‘দরদ’ ছবির শ্যুটিংয়ের সময় আমার সাথে অপমানজনক ব্যবহার করেছেন। যা আমাকে ব্যথিত করেছে। আমি অসম্মানিতবোধ করেছি। এ ছাড়া আমাকে ডাবিংয়ে ডেকে দুই ঘন্টা অপেক্ষা করানোর পর অন্য একজন নারীকে নিয়ে প্রবেশ করে ও তার ডাবিং শুরু করে। 

তিনি অন্যান্য শিল্পীদের সাথেও এ ধরনের আচরণ করেছেন। প্রাপ্য সম্মানী প্রদান করেননি। অপেশাদার আচরণ করেছেন। যা অত্যন্ত নিন্দনীয় কাজ। আমি তার এমন কর্মকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই। তিনি  এক প্রশ্নের জবাবে বলেন, আমি আমার পারিশ্রমিকের টাকা ফেরত চাই। না হলে আমি  আইনী ব্যবস্থা নিবো। 

এলিনা বলেন, এখন সবখানে সংস্কারের দাবি উঠেছে। আমি এই দাবির প্রতি সমর্থন জানিয়ে বলছি, চলচ্চিত্রেও সংস্কার হওয়া দরকার। যাতে কেউ আর শিল্পীদের প্রতি অসন্মান দেখাতে সাহস না পান। বিগত দিনে অনন্য মামুন কি ভাবে অন্যায় করেছে সবায় অবগত। বাইরের ছবি আমদানি করে দেশের পরিচালকদের ছবি মুক্তি পেতে বাধা দিয়েছে। ক্ষমতার অপব্যবহার করে কি কি করেছে তা চলচ্চিত্রের লোকজন জানেন।

তিনি ওপর এক  প্রশ্নের জবাবে বলেন, উনি কোন চলচ্চিত্র সমিতির সদস্য।  যেখানে অভিযোগ করে প্রতিকার পাওয়া যাবে।সদস্য নয় বলেই  আমি আজ সাংবাদিক সম্মেলনে আমার অভিযোগ  তুলে ধরতে হাজির হয়েছি। আমার সাথেই নয় অনেকের সাথে অন্যায় করে বিগত সরকারের সময় পার পেয়ে যা তা করার সাহস দেখিয়েছি। এর অবসানের দাবি জানান। উল্লেখ্য, শাম্মী অভিনীত ছবির মধ্যে রয়েছে জানোয়ার, কসাই, রেডিও, প্রিয়তমা ইত্যাদি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়