শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৭:২০ বিকাল
আপডেট : ০৯ অক্টোবর, ২০২৪, ০১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লাল রঙের প্রতিবাদে শামিল তারকারাও

শিমুল চৌধুরী ধ্রুব: [২] কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ‘চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি অনলাইনে প্রচার’-কর্মসূচির অংশ হিসেবে ফেসবুক সয়লাব হয়েছে লাল রঙের প্রোফাইল ফটোতে। যে কর্মসূচিত্রে অংশ নিয়েছেন দেশের তারকা নির্মাতা ও অভিনয়শিল্পীসহ শোবিজ অঙ্গনের বহু মানুষ।

[৩] মঙ্গলবার (৩০ জুলাই) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তারকাদের প্রোফাইল ও পেইজ ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

[৪] কোটা সংস্কার আন্দোলন ঘিরে নিহত ব্যক্তিদের স্মরণে মঙ্গলবার দেশব্যাপী শোক পালনের সিদ্ধান্ত নেয় সরকার। তবে এ সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের একাংশ।

[৫] উল্টো কর্মসূচিতে শিক্ষার্থীরা একক ও দলবদ্ধভাবে চোখে-মুখে লাল কাপড় বেঁধে ছবি তোলা এবং অনলাইনে তা প্রচার করার আহ্বান জানায়। সেই আহ্বানে সাড়া দিয়েছে দেশের সব অঙ্গনের মানুষ। ফেসবুক রীতিমতো লাল রঙে ছেয়ে গেছে! তারকারাও পিছিয়ে নেই।

[৬] তাদের ফেসবুক প্রোফাইল পিকচার পরিবর্তন করে ‘লাল রঙ’ বেছে নিয়েছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী থেকে শুরু করে দেশের শোবিজ অঙ্গনের বহু পরিচিত মুখ।

[৭] এরমধ্যে আছেন নির্মাতা কামার আহমাদ সাইমন, প্রযোজক সারা আফরীন, গীতিকার প্রিন্স মাহমুদ, নির্মাতা আকরাম খান, অমিতাভ রেজা, খিজির হায়াত খান, রেদওয়ান রনি, আশফাক নিপুন, মোহম্মদ মোস্তফা কামাল রাজ, জাকিয়া বারী মম, মোস্তফা মনোয়ার, চিত্রনায়ক নিরব, নায়িকা বিপাশা কবীর, সোহেল রানা, শাহনাজ সুমি, সুনেরাহ প্রমুখ।

এসসিডি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়