শিরোনাম
◈ ড. ইউনূসের মেডিকেল টিম নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ ◈ হাসিনার পদত্যাগ: সুপ্রিম কোর্টের স্পেশাল রেফারেন্সে যা ছিলো ◈ সৌদি আরব বৈদ্যুতিক জেট পরিষেবা চালু করছে হজ যাত্রীদের জন্য  ◈ সমন্বয়কদের আশ্বাসে বঙ্গভবন এলাকা ছাড়ছেন আন্দোলনকারীরা, নিরাপত্তা জোরদার ◈ ‘ডেঞ্জার অ্যালার্ট’, ঘূর্ণিঝড় ডানা ধেয়ে আসছে! ◈ বঙ্গভবনের সামনে পুলিশের ওপর চড়াও হল বিক্ষোভকারীরা, অস্ত্র ফেলে চলে যায় পুলিশ (ভিডিও) ◈ ভারতে একদিনে ৫৪ বাংলাদেশিকে গ্রেপ্তার ◈ মালয়েশিয়ায় ন্যানো স্যাটেলাইট আবিষ্কার করলেন বাংলাদেশি গবেষক তারিকুল ◈ প্রধান বিচারপতির সঙ্গে আইন ও তথ্য উপদেষ্টার বৈঠক ◈ অনলাইনে রিটার্ন দাখিল বাধ্যতামূলক করা হলো যাদের জন্য 

প্রকাশিত : ৩০ জুলাই, ২০২৪, ০৫:৫০ বিকাল
আপডেট : ২০ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাবার কবরে সমাহিত শাফিন আহমেদ

শিমুল চৌধুরী ধ্রুব: [২] মৃত্যুর চারদিন পর সোমবার ঢাকায় আনা হয় ‘মাইলস’ ব্যান্ডের শিল্পী শাফিন আহমেদের মরদেহ। সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৫টায় তাকে বহন করা উড়োজাহাজটি যুক্তরাষ্ট্র থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এরপর মঙ্গলবার জানাজা শেষে দাফন সম্পন্ন হয় শাফিন আহমেদের।

[৩] মঙ্গলবার জোহরের নামাজের সময় গুলশান আজাদ মসজিদে নেওয়া হয় শিল্পীর মরদেহ। সেখানে জানাজা ও সর্বস্তরের শ্রদ্ধা নিবেদন শেষে নিয়ে যাওয়া হয় রাজধানীর বনানী কবরস্থানে। এসময় পাশে ছিলেন ভাই তাহসিন আহমেদ, হামিন আহমেদ, তাদের স্বজনরা এবং মাইলস সদস্যরা। দুপুর ৩টার দিকে বাবা সংগীতঙ্গ কমল দাশগুপ্তর কবরে সমাহিত করা হয় তাকে। শাফিন আহমেদের কবরের পাশেই সমাধিস্থ আছেন মা কিংবদন্তি নজরুলশিল্পী ফিরোজা বেগম।

[৪] পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, শাফিন আহমেদের আত্মার মাগফিরাত কামনায় শুক্রবার কুলখানির আয়োজন করা হবে। এদিন জুমার নামাজের পর বনানী কবরস্থানের পাশে গুলশান কমিউনিটি মসজিদে কুলখানি অনুষ্ঠিত হবে।

[৫] যুক্তরাষ্ট্র প্রবাসীদের আয়োজনে এক কনসার্টে অংশ নিতে গত ৯ জুলাই ঢাকা থেকে যুক্তরাষ্ট্রে যান শাফিন আহমেদ। ২০ জুলাই ভার্জিনিয়ায় ছিল কনসার্ট। সেই শোয়ের আগেই হোটেল রুমে লুটিয়ে পড়েন ৬৩ বছরের এই তারকা। হাসপাতালে ভর্তি ও লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ২৫ জুলাই বাংলাদেশ সময় ভোর ৬টা ৯ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মৃত্যুকালে তিনি রেখে গেছেন দুই বড় ভাই তাহসিন ও হামিন, স্ত্রী রুমানা দৌলা, তিন পুত্র মাইসিম, আজরাফ ও রেহান এবং এক কন্যা রানিয়া ছাড়াও অগণিত ভক্ত-বন্ধু-স্বজন।

[৬] শাফিন আহমেদের জন্ম ১৯৬১ সালের ১৪ ফেব্রুয়ারি। শৈশবে বাবার কাছে উচ্চাঙ্গসংগীত শিখেছেন আর মায়ের কাছে শিখেছেন নজরুলসংগীত। শাফিন আহমেদের গাওয়া তুমুল জনপ্রিয় কিছু গানের মধ্যে রয়েছে ‘আজ জন্মদিন তোমার’, ‘চাঁদ তারা সূর্য’, ‘জ্বালা জ্বালা জ্বালা...এ অন্তরে’, ‘ফিরিয়ে দাও হারানো প্রেম’, ‘ফিরে এলে না’, ‘হ্যালো ঢাকা’, ‘জাতীয় সংগীতের দ্বিতীয় লাইন’ প্রভৃতি।

একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়