শিরোনাম
◈ শেখ হাসিনার ‘স্পষ্ট অবস্থান’ জানিয়ে ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন ◈ রাষ্ট্রপতির বিষয়ে উপদেষ্টা পরিষদ, রাজনৈতিক দলগুলোর সাথে আলোচনা করে সিদ্ধান্ত ◈ ভারত এখন গুপ্তঘাতক ক্লাবের অংশ: গার্ডিয়ান বিশ্লেষণ ◈ ছাত্রলীগ নিষিদ্ধের প্রতিক্রিয়ায় সোহেল তাজ বললেন, নিয়তির কি নির্মম পরিহাস ◈ ১৯৮ সরকারি আইন কর্মকর্তা নিয়োগ ময়মনসিংহ ও মৌলভীবাজারে ◈ যে কারণে সাকিবের সঙ্গে তুলনা চান না মিরাজ ◈ ঘূর্ণিঝড় ‘দানা’ কতটুকু তাণ্ডব চালাতে পারে বাংলাদেশে  ◈ স্বতন্ত্র বিশ্ববিদ্যালয় দাবি : তিতুমীর কলেজ শিক্ষার্থীদের সড়ক অবরোধ, মহাখালীতে তীব্র যানজট ◈ সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও) ◈ সোনারগাঁ থানায় দায়ের করা ধর্ষণ মামলায় খালাস পেলেন মামুনুল হক

প্রকাশিত : ২৪ অক্টোবর, ২০২৪, ০২:০৩ দুপুর
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০৬:০০ বিকাল

প্রতিবেদক : মনিরুল ইসলাম

সচিবালয়ে ঢুকে পড়া ২৮ জনকে মুচলেকায় মুক্তি, ২৬ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা (ভিডিও)

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল পুনরায় প্রকাশ এবং এ সংক্রান্ত ক্রটি সংশোধনের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ করার সময় ৫৪ জন শিক্ষার্থীকে আটক করেছিল পুলিশ। এদের মধ্যে মুচলেকা দেওয়ায় তাদের ২৮ জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। বাকিদের বিরুদ্ধে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপপুলিশ কমিশনার মুহাম্মদ তালেবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আটক ৫৪ জন শিক্ষার্থীর ম‌ধ্যে ২৮ জনকে মুচ‌লেকা দি‌য়ে ছে‌ড়ে দেওয়া হ‌য়ে‌ছে। বা‌কিদের বিরুদ্ধে নিয়মিত মামলা দি‌য়ে গ্রেপ্তার দেখা‌নো হ‌য়ে‌ছে। শাহবাগ থানায় এ নি‌য়ে মামলা হ‌য়ে‌ছে।

এর আগে, বিকেল ৩টায় ফলাফল বাতিল ও পুনরায় মূল্যায়নের দাবিতে সচিবালয়ে ঢুকে পড়েন শতাধিক শিক্ষার্থী। পরবর্তীতে ৬ নম্বর ভবনের সামনে বিক্ষোভরত শিক্ষার্থীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

এমন পরিস্থিতিতে সচিবালয়ে দায়িত্বরত বাংলাদেশ সেনাবাহিনীর সদস্য ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা এ শিক্ষার্থীদের সঙ্গে আলাপ করে স্লোগান বন্ধ ও শান্তিপূর্ণ আলোচনার আহ্বান জানান। কিন্তু শিক্ষার্থীরা কথা না শোনায় শেষ পর্যন্ত তাদের ধাওয়া দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শিক্ষার্থীরা জানান, আমরা সমতার ভিত্তিতে ফলাফল চাই। বোর্ড থেকে কাউকে ভালো ফলাফল দেওয়া হয়েছে আর কাউকে কম। অথচ আমরা ভালো লিখেছি। আমরা চাই দ্রুত সময়ে এ ফলাফল বাতিল করে বঞ্চিতদের পুনরায় মূল্যায়ন করা হোক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়