শিরোনাম

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৪, ০৮:২৯ রাত
আপডেট : ২৪ অক্টোবর, ২০২৪, ০১:১১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটির সংবাদ সম্মেলন

জাতীয় ঐক্যের ডাক সংবিধান ও প্রেসিডেন্ট ইস্যুতে (ভিডিও)

সংবিধান বাতিল ও প্রেসিডেন্টের অপসারণের ইস্যুতে জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও জাতীয় নাগরিক কমিটি। বুধবার কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আহবান জানানো হয়। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের আহবায়ক হাসনাত আব্দুল্লাহ, অন্যতম সমন্বয়ক সারজিস আলমসহ অন্য সমন্বয়ক ও নাগরিক কমিটির নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। 

সংবাদ সম্মেলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আহ্বায়ক হাসনাত আব্দুল্লাহ বলেন, আমাদের ৩রা আগস্ট ঘোষিত এক দফার সঙ্গে গণতন্ত্রকামী দলগুলো একত্র হয়েছিলেন। ৭২' সংবিধানের কারণে ফ্যাসিবাদ কায়েম করা হয়েছে।  

তিনি আরও বলেন, যারা গণঅভ্যুথানের পক্ষে থাকে তারা এই সংবিধান মানতে পারে না। আর এই সংবিধান না থাকলে চুপ্পুও থাকবে না। নতুন করে সংবিধান লিখতে হবে। ৭২ এর সংবিধান আওয়ামী সংবিধান।  বাকশালীদের সংবিধান কখনই প্রাসঙ্গিক নয়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগের বিষয়ে আমরা আপষহীন। ক্যাম্পাসে ক্যাম্পাসে তারা নৃশংসতা চালিয়েছে। জঙ্গি সংগঠনের কম্পোনেন্ট যেসব থাকে সব তাদের আছে। দেশবাসীকে আহ্বান জানাবো যেখানেই দেখবেন তাদের শক্তভাবে দমন করুন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়