শিরোনাম
◈ সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা, যে সব বিষয় নিয়ে হতে পারে আলোচনা  ◈ ঢাকা-১৫ আসনের সাবেক সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার গ্রেফতার ◈ ঘূর্ণিঝড় ‌‘ডানা’ নিয়ে সর্বশেষ যা জানা গেলো ◈ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের ৬ কর্মকর্তা রিমান্ডে ◈ নির্বাচন নিয়ে আসিফ নজরুলের বক্তব্য সরকারের বক্তব্য নয়: ধর্ম উপদেষ্টা ◈ হাওরে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ ব্যাংক কর্মকর্তার লাশ উদ্ধার ◈ ২০২৬ সালের মধ্যেই দেশের প্রথম পাতাল রেল চালু করতে চায় কর্তৃপক্ষ (ভিডিও) ◈ জাতীয় মসজিদের নতুন খতিবকে নিয়ে শায়খ আহমাদুল্লাহর মন্তব্য ভাইরাল ◈ শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে, জানালেন আইন উপদেষ্টা আসিফ নজরুল (ভিডিও) ◈ এতো দাম দেখে অবচেতনমনেই বলে ফেলি আগেই ভালো ছিলাম : হাসনাত আব্দুল্লাহ (ভিডিও)

প্রকাশিত : ১৫ অক্টোবর, ২০২৪, ০৫:৫৫ বিকাল
আপডেট : ১৮ অক্টোবর, ২০২৪, ০৯:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

আজ প্রকাশিত হয়েছে ২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল। যারা নিজেদের ফলাফল নিয়ে অসন্তুষ্ট, তাদের জন্য ফল পুনঃনিরীক্ষার আবেদন করার সুযোগ দিচ্ছে শিক্ষা বোর্ড। আগামীকাল বুধবার (১৬ অক্টোবর) থেকে শুরু হবে এই আবেদন প্রক্রিয়া, যা চলবে আগামী ২২ অক্টোবর পর্যন্ত।

আন্তঃশিক্ষা বোর্ড থেকে জানানো হয়েছে, এইচএসসি ও সমমানের ফলাফলে সন্তুষ্ট না হওয়া শিক্ষার্থীরা প্রতি বছরের মতো এবারও বোর্ড চ্যালেঞ্জ বা ফল পুনঃনিরীক্ষার জন্য আবেদন করতে পারবে। পুনঃনিরীক্ষা আবেদনের জন্য ফি নির্ধারণ করা হয়েছে প্রতি বিষয় বা প্রতি পত্রের জন্য ১৫০ টাকা।

ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, পুনঃনিরীক্ষার আবেদন গ্রহণ প্রক্রিয়া শুরু হবে ১৬ অক্টোবর এবং ২২ অক্টোবর পর্যন্ত চলবে।

এর আগে, মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল ১১টায় ২০২৪ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির প্রকাশিত সারসংক্ষেপ থেকে জানা গেছে, শিক্ষার্থীরা নির্ধারিত সময়ের মধ্যে এই আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়