শিরোনাম
◈ আমাদের পরামর্শ হয়তো আর দরকার নেই, এজন্য ডাকেনি : মুজিবুল হক চুন্নু ◈ পরামর্শ ইতিবাচকভাবে নিয়েছে সরকার: বৈঠক শেষে গণফোরাম ◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল

প্রকাশিত : ০৩ আগস্ট, ২০২৪, ০৪:৪২ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রংপুরে শিক্ষার্থীদের ১০ কিলোমিটার ব্যাপী বিক্ষোভ ও সমাবেশ 

মোস্তাফিজার বাবলু, রংপুরঃ [২] রংপুরে বৃষ্টি উপেক্ষা করে সড়কে নেমে এসেছেন শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। সড়কে নেমেছে মানুষের ঢল। শনিবার সকাল থেকে রংপুর প্রেসক্লাব চত্বরে সমবেত হতে থাকেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এসময় এই আন্দোলনে সংহতি জানিয়ে অংশ নিতে থাকেন অভিভাবক ও শিক্ষকরাও।

[৩] পরে দুপুর ১২টার দিকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এসময় জিলা স্কুল মোড়ে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন অভিভাবক ও শিক্ষার্থীরা।

[৪] শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে অভিভাবক বলেন, বাংলাদেশের ছাত্ররা কখনো কোনো অন্যায়কারীকে হিসেব করে না। কখনো কারো কাছে মাথানত করে না। আপনাদেরও হিসেব করার সময় নেই।

[৫] পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদসহ সব হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার, আন্দোলনে গ্রেপ্তার হওয়া সব শিক্ষার্থীর মুক্তিসহ ৯ দফা দাবি তুলে ধরেন শিক্ষার্থীরা। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখে ভুয়া ভুয়া স্লোগান দেন তারা।

[৬] অভিভাবকরা জানান, আমাদের ছেলেমেয়েরা তাদের ন্যায্য দাবি নিয়ে মাঠে নেমেছে। অনেকে হত্যার শিকার হয়েছে। অনেকে আহত হয়ে হাসপাতালে-বাড়িতে কাতরাচ্ছে। অনেকে আবার আতঙ্কে দিনানিপাত করছে। আমরা অভিভাবক হয়ে বাড়িতে বসে থাকতে পারি না। তাই শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে আমরাও তাদের পাশে দাঁড়িয়েছি। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়