শিরোনাম
◈ আওয়ামী লীগ সমর্থকদের প্রেসক্লাবের সামনে মারধর ◈ পলাতক পুলিশ সদস্যরা এখন ‘সন্ত্রাসী’ বিবেচিত হবে, দেখামাত্রই গ্রেফতার : স্বরাষ্ট্র উপদেষ্টা ◈ দুই মাসে দেড় বিলিয়ন ডলার দেনা পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক (ভিডিও) ◈ প্রয়োজনে সিস্টেম ভেঙে নতুন লোক বসাবো : উপদেষ্টা আসিফ মাহমুদ (ভিডিও) ◈ রাজনৈতিক দলের সঙ্গে প্রধান উপদেষ্টার সংলাপ: এবারও ডাক পায়নি জাপা ◈ নেতানিয়াহুর বাসভবনে ড্রোন হামলা, বেঁচে গেলেন অল্পের জন্য ◈ সিনওয়ারের মরদেহ নিয়ে ‘দর কষাকষি’ করতে চায় ইসরায়েল ◈ ঢাকার দুই সিটি করপোরেশন : সাড়ে চারশ কোটি টাকার ময়লা-বাণিজ্য হাত বদল ◈ এবার ভয়ংকর সেই আয়নাঘর নিয়ে নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন ◈ নির্বাচনের সময় নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলেন আসিফ নজরুল

প্রকাশিত : ০২ আগস্ট, ২০২৪, ০৪:১৮ দুপুর
আপডেট : ১১ অক্টোবর, ২০২৪, ১১:০০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সমাবেশ ও পদযাত্রা

সাজ্জাদুর রহমান, বেরোবি: [২] আবু সাঈদ সহ অন্যন্যা শহিদদের হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে ও শিক্ষার্থীদের দাবি আদায়ের জন্য শান্তিপূর্ণ সমাবেশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সহ আশে পাশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে বক্তব্য রাখেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবকরা।

[৩] আজ সকাল ১১ টায় শুরু হয় সমাবেশে প্রথমে বক্তব্য ও পরে পদযাত্রা। পদযাত্রা টি আবু সাঈদ চত্বর থেকে শুরু হয়ে মডার্ণ মোড়ে যায় এবং আবু সাঈদ চত্বরে এসে শেষ হয়। 
 
[৪] গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী জান্নাত সৃষ্টি বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রথম এমন হয়েছে যে সাধারণ শিক্ষাথীদের কে পুলিশ হত্যা করেছে। আমরা এর ন্যায্য বিচার চাই। তাছাড়া ক্যাম্পাসে সুষ্ঠুভাবে চলার জন্য এ ক্যাম্পাসে ছাত্র রাজনীতি নিষিদ্ধ চাই। 

[৫] এছাড়াও অন্যন্য শিক্ষার্থীরা বলেন, তাছাড়াও,আমাদের বিশ্ববিদ্যালয়ের আবু সাইদ ভাই কে পুলিশ মেরেছে। কিন্তু এজহারে তারা তা লেখিনি। বরং এর কারণে বিভিন্ন শিক্ষার্থীকে মামলায় আসামি করেছে। এমনকি তারা ১৭ বছরের ছেলেটি মাহিম কেও বাদ দেয় নি। আমরা সুষ্ঠু বিচার চাই।

[৬] একাউন্টটিং এন্ড ইনফরমেশন বিভাগের প্রধান উমর ফারুক বলেন, ছাত্রদেরকে গ্রেপ্তার করে এ আন্দোলন কে প্রতিহত করা যাবে না। বাংলা বিভাগের প্রধান তুহিন ওয়াদুদ বলেন, বর্তমান যে ছাত্রদের আন্দোলন চলছে তা বাংলাদেশকে শোষণের বিরুদ্ধে, অন্যায়ের বিরুদ্ধে নতুন করে পথ দেখাবে। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়