শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ০১ আগস্ট, ২০২৪, ০৫:০৫ বিকাল
আপডেট : ১৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে এইএসসি পরীক্ষায় অংশ না নেওয়ার ঘোষণা পরীক্ষার্থীদের

ফরিদপুর প্রতিনিধি: [২] যতদিন পর্যন্ত অন্যায়ভাবে গ্রেপ্তারকৃত সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্যদের মুক্তি দেওয়া না হবে ততদিন পর্যন্ত ফরিদপুরের প্রথম সারির সাতটি শিক্ষা প্রতিষ্ঠানের কোন শিক্ষার্থী চলমান উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষায় অংশ গ্রহণ করবে না বলে ঘোষণা দিয়েছেন।

[৩] কলেজগুলো হল- ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ, ফরিদপুর সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর সরকারি ইয়াছিন কলেজ, ফরিদপুর সিটি কলেজ, ফরিদপুর মুসলিম মিশন কলেজ, চরভদ্রাসন সরকারি কলেজ ও ফরিদপুর পলিটেকনিক ইনস্টিটিউট।

[৪] সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘স্পষ্ট বিবৃতি’ দিয়ে এ কথা জানিয়েছে ওইসব কলেজের সাধারণ এইচএসসি পরীক্ষার্থীবৃন্দ। গতকাল বুধবার দিবাগত রাতে ও আজ বৃহস্পতিবার ওই সাতটি কলেজের সাধারণ এইচএসসি পরীক্ষার্থীবৃন্দ ফেসবুকে এ বিবৃতি প্রচার করে।

[৫] বিবৃতিতে বলা হয়, ফরিদপুরের ২০২৪ ব্যাচের এইচএসসি পরীক্ষার্থীরা এই মর্মে বিবৃতি দিচ্ছি যে, যতদিন পর্যন্ত অন্যায় ভাবে গ্রেপ্তারকৃত সকল এইচএসসি পরীক্ষার্থী ও অন্যান্যদের মুক্তি দেওয়া না হবে ততদিন পর্যন্ত কোন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করবে না।

[৬] চলতি বছর ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজ থেকে এক হাজার ৯১৫ জন, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ থেকে এক হাজার ৪৩২, ইয়াছিন কলেজ থেকে এক হাজার ৮৯১ জন ও ফরিদপুর সিটি কলেজ থেকে ৫৬৩ জনসহ এই চারটি কলেজ থেকে চলতি বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে মোট পাঁচ হাজার ৮০১ জন পরীক্ষার্থী। এছাড়া বাকি তিনটি কলেজের মোট কতজন এইএসসি পরীক্ষার্থী রয়েছেন তা জানা যায়নি।

[৭] ফরিদপুরের সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ ফজলুর হক খান বলেন, এইচএসসি পরীক্ষার্থীদের এ জাতীয় একটি বিবৃতির কথা তিনি জানতে পেরেছেন। তবে আজ বৃহস্পতিবার এক ঘোষণা দিয়ে ‘অনিবার্যকারণবশত’ ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষবোর্ড চলমান এইসএসসি পরীক্ষা স্থগিত ঘোষণা করেছে।

[৮] এব্যাপারে জানতে সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর রমা সাহার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমার জানা নেই। এছাড়া কোনো ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে লিখিত আকারেও বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে, এভাবে পরীক্ষা বন্ধ হওয়ার প্রশ্নই আসেনা।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়