শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৮ জুলাই, ২০২৪, ০১:৪৪ দুপুর
আপডেট : ১৯ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজধানীর ভাটারায় সড়ক অবরোধ করে কোটা আন্দোলনকারীদের বিক্ষোভ ও ধাওয়া-পাল্টা ধাওয়া

আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের মিছিল

মাসুদ আলম: [২] রাজধানীর ভাটারা থানার বাঁশতলা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে কোটা আন্দোলনকারীরা। বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় তারা সড়ক অবরোধ করে। এ সময় পুলিশ ও ভাটারা থানা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা শিক্ষার্থীদের ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়। পরে কোটা আন্দোলনকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে। প্রায় এক ঘন্টা সরকার দলীয় নেতাকর্মীদের সাথে ধাওয়া-পাল্টা পাওয়ার ঘটনা ঘটে।

[৩] কোটা আন্দোলনকারীরা ধাওয়া খেয়ে বাড্ডার দিকে চলে যায়। সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিতে থাকে কোটা আন্দোলনকারীরা।

[৪] এতে করে কুড়িল বিশ্বরোড থেকে রামপুরাগামী সড়কের দু পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে ভাটারা থানা আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীর একটি মিছিল বের করে। 

[৫] ভাটারা থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক টুটুল বেপারী জানান, কোটা আন্দোলনকারীরা লাটিসোটা নিয়ে বাঁশতলা ক্যামব্রিয়ান স্কুল এন্ড কলেজের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এতে করে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে তাদের ধাওয়া দিয়ে ছত্র ভঙ্গ করে দেওয়া হয়। কোটা আন্দোলনকারীদের ক্ষিপ্ত হয়ে ইট পাটকেল নিক্ষেপ করে। এতে করে আমাদের প্রায় ১০ জন আহত হয়েছে। 

[৬] এর আগে শিক্ষার্থীরা একটি মিছিল নিয়ে এসে বাঁশতলা জড়ো হয়। এতে করে রাস্তার দুপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। 

[৭] ভাটারা থানার ওসি মাইনুল ইসলাম বলেন, কোটা আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। তাদের  রাস্তা ছেড়ে দিতে বুঝানো হলেও তারা সড়ক ছাড়েনি। পরে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়। সম্পাদনা: এম খান

এমএ/এমকে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়