শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৫:৪৯ বিকাল
আপডেট : ০৮ অক্টোবর, ২০২৪, ১২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঢাবিতে কোটা আন্দোলনকারীদের ওপর সাউন্ড গ্রেনেড ও কাঁদুনে নিক্ষেপ করছে পুলিশ, গ্রেপ্তার ৪

মুযনিবীন নাইম: [২] বুধবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে কোটা সংস্কার আন্দোলনকারীরা গায়েবানা জানাজা পড়িয়েছে। এরপর টিএসসির দিকে রাজু ভাস্কর্যের সামনে তারা যেতে চাইলে বাধা দেয় পুলিশ।

[৩] এ সময় কোটা আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে সাউন্ড গ্রেনেড ও টিয়ারসেল ছুঁড়ছে পুলিশ। অন্যদিকে মল চত্বরের দিকে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা ইটপাটকেল ছুড়ছে।

[৪] টিএসসির পুরো এলাকায় মোতায়েন রয়েছে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

[৫] এদিকে সাউন্ড গ্রেনেড বিস্ফোরণে সাংবাদিকসহ একাধিক জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত সাংবাদিকরা হলেন, সাবিব (৩৩), জীবন (২৫), সোলাইমান (২৬), তারেক (২৫)। তারা চারজন টিএসসির রাজু ভাস্করদের সামনে আহত হয়।

[৬] ঢামেকে চিকিৎসাধীন আজকের পত্রিকার মাল্টিমিডিয়া সাংবাদিক সাব্বির বলেন, এক শিক্ষার্থী রাস্তার মাঝখানে শুয়ে পড়লে পুলিশ তাকে টেনে বের করার সময় সাংবাদিকরা তার সঙ্গে কথা বলার চেষ্টা করছিল। এ সময়ে হঠাৎ করে একটি সাউন্ড গ্রেনেড আমার বাম হাতের ওপর বিস্ফোরণ ঘটে। এতে আমার পেটে জখম ও বাম হাতের চামড়া পুড়ে গেছে। বর্তমানে জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

[৭] শিক্ষার্থীদের বাধা দেয়ার সময় ডাকসুর সাবেক সমাজসেবা সম্পাদক ও আইন বিভাগের ছাত্র আখতারুজ্জামান ও তার তিন সহযোগীকে আটক করেছে পুলিশ।

[৮] তাদের কী অভিযোগে আটক করা হয়েছে, সে বিষয়ে পুলিশের বক্তব্য পাওয়া যায়নি। ঘটনাস্থলে উপস্থিত পুলিশের একাধিক কর্মকর্তার কাছে এ বিষয়ে জানতে চাইলেও তারা কোনও মন্তব্য করতে চাননি

[৯] এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মঙ্গলবার আটক করা দুই শিক্ষার্থীকে শাহবাগ থানা থেকে ছাড়িয়ে এনেছেন নিপীড়ন বিরোধী শিক্ষকরা।

[১০] পুরো ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সম্পাদনা: এম খান

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়