শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৪:৪১ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০২:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভিসি চত্বরে কফিন, গায়েবানা জানাজার প্রস্তুতি আন্দোলনকারীদের

মুযনিবীন নাইম: [২] কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে পূর্বঘোষিত গায়েবানা জানাজার জন্য কফিন প্রস্তুত করা হয়েছে। এমনকি সেই লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা।

[৩] বুধবার বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বরে লাশের কফিন নিয়ে আসা হয়।

[৪] সরেজমিনে দেখা গেছে, দুপুর দুইটার দিকে পূর্বঘোষিত গায়েবানা জানাজার নামাজে অংশ নিতে টিএসসি চত্বরে শিক্ষার্থীরা জড়ো হতে থাকেন। একপর্যায়ে তাদেরকে ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। পরে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে জড়ো হয়ে স্লোগান দিতে থাকে।

[৫] এ সময় চারদিকে প্রচুর সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপস্থিতিও দেখা গেছে। তবে শিক্ষার্থীরা তাদের অবস্থানের বিরুদ্ধেও স্লোগান দিতে থাকে।

[৬] এরপর বেলা ৩টা ৪০ মিনিটের দিকে নিউমার্কেট এলাকা থেকে একটি কফিনসহ মিছিল আসে। সে সময় শিক্ষার্থীরা আরও উত্তেজিত হয়ে পড়ে এবং স্লোগান দিতে থাকে। সম্পাদনা: সমর চক্রবর্তী

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়