শিরোনাম
◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস ◈ প্রায় ৯ ঘণ্টা পর আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লেন আউটসোর্সিং কর্মীরা

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৩:৫৫ দুপুর
আপডেট : ০৩ অক্টোবর, ২০২৪, ০৯:২৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফরিদপুরে ১০ কোটাবিরোধী আন্দোলনকারী আটক

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর ভাঙ্গায় কোটাবিরোধী আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দিয়ে বিভিন্নস্থান থেকে ১০ শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার বিভিন্ন পয়েন্টে চারজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ২ প্লাটুন বিজিবি ও অতিরিক্ত এক প্লাটুন পুলিশ’সহ ডিবির সদস্যদের মোতায়েন করা হয়েছে। 

অন্যদিকে জেলার চরভদ্রাসনে কোটাবিরোধী আন্দোলনকারীদের উপরে গুলি ও আন্দোলনরত শিক্ষার্থী নিহতের ঘটনায় মিছিল সমাবেশ হয়েছে। 

জানা গেছে, বুধবার (১৭ জুলাই) সকালে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ভাঙ্গা সরকারি কেএম কলেজের সামনে, ভাঙ্গা বাজার ব্র্যাক ব্যাংক মোড় ও পুকুরিয়া বাস স্ট্যান্ড সহ শহরের বিভিন্ন পয়েন্টে ছাত্ররা একত্রিত হয়ে মিছিল বের করার চেষ্টা করে। এসময়  পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং  বিভিন্নস্থান থেকে ১০ জনকে আটক করে নিয়ে যায়।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন আল রশিদ জানান, কোটাবিরোধী আন্দোলনে সমবেত হওয়ার চেষ্টা করলে  বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত এ খুদা বলেন, কোটা আন্দোলন হতে পারে এমন সংবাদের প্রস্তুতি হিসেবে জেলা সদর থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সিদ্দিকী, ম্যাজিস্ট্রেট দ্বিপজল মিত্র ও ম্যাজিস্ট্রেট বদরুজ্জামান নিশাতের সমন্বয়ে দুই প্লাটুন বিজিবি ও এক প্লাটুন পুলিশ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্নস্থানে মোতায়েন করা হয়েছে। সার্বিক পরিস্থিতি প্রশাসনের অনুকূলে রয়েছে।

চরভদ্রাসনে প্রতিবাদ মিছিল সমাবেশ:

এদিকে বুধবার সকালে ফরিদপুরের চরভদ্রাসনে প্রতিবাদ মিছিল করেছে কোটাবিরোধী আন্দোলনকারীরা। বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা এতে অংশ নেন। সকাল সাড়ে ১০টার দিকে দিকে চরভদ্রাসন বাজার জামে মসজিদের সামনে থেকে মিছিলটি বের করার পরে পোষ্ট অফিসের সামনে পৌঁছালে মিছিলটি বাধা দেয় পুলিশ। এসময় আন্দোলনকারীরা শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালনের আশ্বাস দিলে বাঁধা তুলে দেয় পুলিশ।

এরপর মিছিলকারীরা বড় ব্রীজের উপর সমবেত হয়ে সমাবেশ করে। এসময় কোটাবিরোধী আন্দোলনকারীদের উপরে দেশের বিভিন্নস্থানে গুলিতে আন্দোলনরত শিক্ষার্থী নিহতের ঘটনায় জড়িতদের বিচারের দাবি জানান বক্তাগণ।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী শেখ সাজ্জাদ হোসেন, ফারিয়া জাহান প্রমূখ। এদিকে কোটাবিরোধী আন্দোলনকে কেন্দ্র করে সকাল থেকেই  চরভদ্রাসন সরকারি কলেজ ও বাজারের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় পুলিশ। 

অন্যদিকে থানা ছাত্রলীগের কিছুসংখ্যক নেতাকর্মীকে চরভদ্রাসন সরকারি কলেজে অবস্থান নিতে দেখা যায়।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়