শিরোনাম
◈ রিজার্ভ থেকে কোনো অর্থ খরচ না করেই দুই মাসে দেনা পরিশোধ দেড় বিলিয়ন ডলার (ভিডিও) ◈ ইরানে হামলা করলে বিপর্যয় নেমে আসবে: রাশিয়ার হুঁশিয়ারি  ◈ নির্বাচনের সম্ভব্য সময় নিয়ে বিতর্ক, সন্দেহ-সংশয়ে রাজনীতিবিদরা ◈ ফুটবল ফেডারেশনের নির্বাচন: প্রথম দিনে মনোনয়ন প্রত্যাহার করলেন দু’জন ◈ দেশব্যাপী ব্ল্যাকআউট: ক্ষমা চেয়ে ৪ দফা দাবী তুলে ধরেন পল্লী বিদ্যুৎ সমিতির ভুক্তভোগী কর্মকর্তারা ◈ পরিবারসহ রাতের আঁধারে ভারতে যাওয়ার পথে ধরা পড়লেন তারা ◈ জয়পুরহাটের পাঁচবিবি সীমান্তে বিএসএফের কাঁটাতার, বিজিবির বাধায় পণ্ড ◈ ১৯ দিনে ডেঙ্গুতে ৭৮ জনের প্রাণহানি ◈ সৌদির টিভি অফিসে হামাসকে ‘সন্ত্রাসী’ বলায় হামলা-আগুন ◈ স্বর্ণের দামে বিশ্ববাজারে নতুন ইতিহাস

প্রকাশিত : ১৭ জুলাই, ২০২৪, ০৩:৪৬ দুপুর
আপডেট : ০৫ অক্টোবর, ২০২৪, ১১:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন: গাজীপুরে সব কিছু অচল করে দেওয়ার হুঁশিয়ারি শিক্ষার্থীদের

এএইচ সবুজ, গাজীপুর: [২] কোটা সংস্কারের দাবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাজীপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ করেছে। 

[৩] বুধবার (১৭ জুলাই) সকাল ১১টা থেকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাজবাড়ী সড়কে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

[৪] এ সময় শিক্ষার্থীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে পুরো এলাকা। কোটা না মেধা, মেধা মেধা, আমার দেশ আমার মাটি, বৈষম্য মানি না, আমার ভাই মরলো কেন প্রশাসন জবাব চাই? এমন নানা স্লোগান দিতে দেখা গেছে শিক্ষার্থীদের। 

[৫] আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, কোটা সংস্কারের দাবিতে শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ ও ছাত্রলীগের হামলায় দেশব্যাপী ৬ জন নিহত ও আহতও হয়েছেন বহু। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমাদের দাবি একটাই, কোটা প্রথা অবশ্যই সংস্কার করতে হবে। 

[৬] এ শিক্ষার্থীরা আরও বলেন, অন্যথায় অচল করে দেওয়া হবে সব কিছু। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা এই আন্দোলন লাগাতার চালিয়ে যাব।

[৭] এদিকে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ পাবলিক বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পর শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। তবে এ নির্দেশনা অমান্য করে দুপুর পর্যন্ত শিক্ষার্থীদের হলে অবস্থান করতে দেখা গেছে।

[৮] এ ছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। বুধবার বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রতিনিধি/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়